logo

সোমবার ১৯ জুন ২০১৭, ০৫ আষাঢ় ১৪২৪, ২৩ রমজান ১৪৩৮

শিরোনাম

মালিতে বিলাসবহুল পর্যটন রিসোর্টে সন্ত্রাসী হামলা
১৯ জুন, ২০১৭
আর্ন্তজাতিক ডেস্ক
পশ্চিম আফ্রিকার দেশ মালিতে একটি বিলাসবহুল পর্যটন রিসোর্টে সন্ত্রাসী হামলা হয়েছে। কয়েকজন বন্দুকধারীর চালানো ওই হামলায় এক ফরাসি-গ্যাবোনিজ নাগরিকসহ কমপক্ষে দু’জন নিহত হয়েছে।

এছাড়া হামলায় বেসামরিক নাগরিকসহ আরও দু’জন আহত হয়েছে বলে জানিয়েছে বিবিসি। বন্দুকধারীরাও মালিয়ান স্পেশাল ফোর্সের গুলিতে মারা গেছে। মালির নিরাপত্তা বিষয়ক মন্ত্রী সালিফ ট্রাওর হতাহতের বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান, রাজধানী বামাকোর উপকণ্ঠে অবস্থিত পশ্চিমা নাগরিকদের কাছে জনপ্রিয় পর্যটন রিসোর্ট লি ক্যামপেমেন্ট কাঙ্গাবা-তে চারজন বন্দুকধারী আকস্মিক ঢুকে ওই হামলা চালায়।

পরে মালির নিরাপত্তা বাহিনী ও ফ্রান্সের সন্ত্রাসবিরোধী বাহিনীর সদস্যরা ঘটনাস্থলে অভিযান শুরু করলে বন্দুকধারীরা পালিয়ে যাওয়ার চেষ্টা করে। সে সময় মালির বিশেষ বাহিনী বন্দুকধারীদের হাত থেকে জিম্মি ৩২ জনকে মুক্ত করে।

ওই সময় হামলাকারী চারজনই নিরাপত্তা বাহিনীর হাতে নিহত হয় বলে নিশ্চিত করেন মন্ত্রী। সালিফ ট্রাওর বলেন, ‘এটি একটি সন্ত্রাসী হামলা। মালিয়ান স্পেশাল ফোর্সেস এ ঘটনায় ভূমিকা রেখেছে এবং জিম্মি সবাইকে মুক্ত করে আনতে পেরেছে।’

নিহত বন্দুকধারীদের দু’জনের মৃতদেহ উদ্ধার করে আনা হয়েছে জানিয়ে মন্ত্রী বলেন, তাদের একজন মেশিনগান নিয়ে বসেছিল। তার পাশে ‘বিস্ফোরক দ্রব্য’ ভর্তি বেশ কিছু বোতল রাখা ছিল।

কারা ওই সন্ত্রাসী হামলা চালিয়েছে তা এখনও জানা যায়নি। এখন পর্যন্ত কেউ হামলার দায় স্বীকার করেনি বলে জানিয়েছে বিবিসি।

এর আগে ২০১৫ সালের নভেম্বরে বামাকোর র‌্যাডিসন ব্লু-তে হামলার ঘটনায় ২০ জন নিহত হয়েছিল।

সর্বশেষ খবর

দিগন্ত পেরিয়ে এর আরো খবর

আজকের পত্রিকা. কমের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ নিষেধ

Developed by