logo

শুক্রবার ২০ অক্টোবর ২০১৭, ৫ কার্তিক ১৪২৪, ২৯ মহররম ১৪৩৯

শিরোনাম

উ. কোরিয়ার 'চূড়ান্ত পদক্ষেপ' এর জন্য প্রস্তুত যুক্তরাষ্ট্র
২০ অক্টোবর, ২০১৭
আর্ন্তজাতিক ডেস্ক
'রকেট ম্যান' কিমের একের পর এক হুমকিতে যুক্তরাষ্ট্র এবং উত্তর কোরিয়ার সম্পর্কের দ্রুত অবনতি হচ্ছে। সম্প্রতি সিআইএ প্রধান মাইক পম্পেও বলেছেন, উত্তর কোরিয়ার প্রথম হামলার সমুচিত জবাব দেয়ার জন্য যুক্তরাষ্ট্র প্রস্তুত আছে।

তিনি বৃহস্পতিবার ডিফেন্স অফ ডেমোক্রেসির একটি সভায় একথা বলেন। এসময় তিনি আরো বলেন, 'উত্তর কোরিয়া যুদ্ধের দিকে অনেকদূর এগিয়ে গেছে। তাদেরকে থামানোর জন্য যা করার দরকার সেটাই করবে যুক্তরাষ্ট্র।

মার্কিন যেসব উচ্চপদস্থ কর্মকর্তা যুদ্ধের পক্ষে তাদের মধ্যে পম্পেও অন্যতম। অন্যদিকে সিআইএর সাবেক প্রধান জন ব্রেনান উত্তর কোরিয়ার সাথে যুক্তরাষ্ট্রের যুদ্ধের সম্ভাবনা ২০ থেকে ২৫ ভাগ বৃদ্ধি পেয়েছে বলে মনে করেন।

প্রধান নিরাপত্তা উপদেষ্টা ম্যাকমাস্টার উত্তর কোরিয়ার পারমাণবিক হামলার হুমকি বিষয়ে বলেন, এই দেশটির কাছ থেকে প্রধানমন্ত্রী ট্রাম্প পারমাণবিক বোমার হুমকি সহ্য করবেন না। এই ইস্যুতে ট্রাম্পের ভূমিকা বিশ্বের বিভিন্ন দেশ থেকে সাহায্য আনতে সক্ষম হয়েছে।

সাবেক সিআইএ প্রধান জন ব্রেনান বুধবারে বলেন, 'এখন এমন উত্তেজনার মুহূর্ত যে চার ভাগের একভাগ সম্ভাবনা যুদ্ধের দিকে, যেটা অনেক বেশি। যেকোন মূল্যে এই যুদ্ধ এড়াতে হবে।' সূত্র: সিএনএন।

সর্বশেষ খবর

দিগন্ত পেরিয়ে এর আরো খবর

আজকের পত্রিকা. কমের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ নিষেধ

Developed by