logo

মঙ্গলবার ১৪ নভেম্বর ২০১৭, ৩০ কার্তিক ১৪২৪, ২৪ সফর ১৪৩৯

শিরোনাম

উইকিলিকসের সঙ্গে আদান-প্রদানকৃত বার্তা প্রকাশ করলেন ট্রাম্প জুনিয়র
১৪ নভেম্বর, ২০১৭
আন্তর্জাতিক ডেস্ক
মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের সময়ে উইকিলিকসের সঙ্গে সরাসরি আদান-প্রদানকৃত গোপন বার্তা প্রকাশ করলেন ডোনাল্ড ট্রাম্পের বড় ছেলে ট্রাম্প জুনিয়র। ২০১৬ সালের ওই নির্বাচনে রুশ সংযোগ খতিয়ে দেখা মার্কিন কংগ্রেশনাল কমিটির উদ্দেশ্যে তিনি এইসব গোপন বার্তা প্রকাশ করলেন। এমন তথ্য দিয়ে খবর প্রকাশ করছে ডয়েচে ভেলে, সিএনএন।

স্থানীয় সময় সোমবার নিজের টুইটার অ্যাকাউন্টে তিনটি টুইটের মাধ্যমে ওই গোপন বার্তাগুলো প্রকাশ করেন তিনি।

এরই মধ্যে ট্রাম্প জুনিয়রের সঙ্গে রুশ এজেন্টদের সংযোগের বিষয়ে তদন্ত করছে কংগ্রেশনাল কমিটি। আর এতে একে একে ফেঁসে যাচ্ছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের রিপাবলিকান শিবিরের অনেক ঊর্ধ্বতন কর্তাব্যক্তিরা। এর মধ্যে ডেমোক্রেট প্রার্থী হিলারি ক্লিনটনকে পরাজিত করতে ছক কষা বেশ কয়েকজনের বিরুদ্ধে অনেক তথ্য সংগ্রহ করেছে মুলারের নেতৃত্বে পরিচালিত কংগ্রেশনাল তদন্ত কমিটি।

তবে ট্রাম্প জুনিয়রের প্রকাশকৃত এসব বার্তায় দেখা যাচ্ছে, ২০১৬ সালের ২০ সেপ্টেম্বর উইকিলিকসের টুইটার একাউন্টের সঙ্গে সরাসরি বার্তা আদান-প্রদান করেছেন তিনি। যে খবরটি ট্রাম্প-বিরোধী একটি ওয়েবসাইট তখনই প্রকাশ করেছিল।

ওই প্রেক্ষাপটে নিউ ইয়র্ক টাইমসও তাদের এক প্রতিবেদনে উল্লেখ করে যে, মার্কিন গোয়েন্দারা বিশ্বাস করছে- ডেমোক্রেট ন্যাশনাল কমিটির হ্যাকিংয়ের পেছনে জড়িত রয়েছে রাশিয়া।

সর্বশেষ খবর

দিগন্ত পেরিয়ে এর আরো খবর

আজকের পত্রিকা. কমের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ নিষেধ

Developed by