logo

বুধবার ১৪ ফেব্রুয়ারি ২০১৮, ২ ফাল্গুন ১৪২৪, ২৮ জমাদিউল-আউয়াল ১৪৩৯

শিরোনাম

ফসলে নজর লাগার শঙ্কায় সানি লিওনের পোস্টার!
১৪ ফেব্রুয়ারি, ২০১৮
আন্তর্জাতিক ডেস্ক
মাঠভর্তি ফুলকপি আর বাধাকপি। সবজির ফলন দেখে যে কারো মাথা ঘুরে যাবে। মানুষের ‘নজর লেগে’ যাবে এই শঙ্কায় ঘুম হারাম হয়ে যাওয়ার মতো অবস্থা কৃষক চেঞ্চু রেড্ডির! মানুষের ‘নজর’ সরানোর জন্য ক্ষেতের পাশে বিশাল পোস্টার টানিয়েছেন তিনি। পোস্টারে থাকা ছবিটা অভিনেত্রী সানি লিওনের; পরনে শুধুই বিকিনি!

ভারতের অন্ধ্রপ্রদেশের নেল্লোর জেলায় ঘটেছে এ ঘটনা। হিন্দুস্তান টাইমস জানিয়েছে, কৃষক চেঞ্চু রেড্ডি (৪৫) সাবেক পর্নো তারকা ও বর্তমানে বলিউডের তারকা সানি লিওনের বিশেষ কোনো ভক্ত নন। তবে নিজের সবজি ক্ষেত থেকে গ্রামের মানুষের ‘খারাপ দৃষ্টি’ সরাতে সানি লিওনের ছবি টানিয়েছেন তিনি।

চেঞ্চু রেড্ডি বলেন, ‘এ বছর আমি ১০ একর জমিতে ফসল করেছি। গ্রামের মানুষ ও পথচারীরা ওই জমিতে অপ্রয়োজনীয় মনোযোগ দেয়। তাঁদের কু নজর সরাতেই সানি লিওনের পোস্টার টানানোর ভাবনা আসে।’

ওই পোস্টারে তেলেগু ভাষায় লেখা আছে, ‘শোনো, কেঁদো না বা আমার প্রতি ঈর্ষা করো না।’

চেঞ্চু রেড্ডির দাবি এতে কাজ হচ্ছে! তিনি বলেন, ‘এখন কেউ আমার ক্ষেতের দিকে তাকায় না।’

‘কুনজর’ সরাতে ও পাখি তাড়াতে ওই এলাকার কৃষকরা কাকতাড়ুয়া ব্যবহার করে। খড়, পাতিল ইত্যাদি দিয়ে মানুষের মাথার মতো কিছু একটা তৈরি করে কাকতাড়ুয়া বানানো হয়। তেলেগু ভাষায় একে বলে ‘বোম্মালু’।

সানি লিওনের ছবি টানানোর ব্যাপারে কোনো আইনগত সমস্যা আছে কিনা এ ব্যাপারে কিছু জানেন না চেঞ্চু রেড্ডি। তিনি বলেন, ‘কর্মকর্তারা আমাদের সমস্যা দেখতে কখনো মাঠের কাছে আসেন না। তাহলে ওই ছবির কারণে কেন তাদের কোনো অভিযোগ থাকবে?’

সর্বশেষ খবর

দিগন্ত পেরিয়ে এর আরো খবর

আজকের পত্রিকা. কমের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ নিষেধ

Developed by