logo

সোমবার, ১৬ এপ্রিল ২০১৮, ০২ বৈশাখ ১৪২৫, ২৮ রজব ১৪৩৯

‘নৈতিকভাবে অক্ষম ট্রাম্প’
১৬ এপ্রিল, ২০১৮
আন্তর্জাতিক ডেস্ক
যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে নৈতিকভাবে 'অক্ষম' বলে মন্তব্য করেছেন ফেডারেল ব্যুরো অফ ইনভেস্টিগেশনের (এফবিআই) সাবেক পরিচালক জেমস কমি। তিনি বলেছেন, ট্রাম্প এমন একজন ব্যক্তি যিনি নারীদের মাংসের টুকরা বলে মনে করেন।
গতকাল রোববার রাতে সংবাদমাধ্যম এবিসি নিউজকে দেওয়া এক সাক্ষাৎকারে কমি এ মন্তব্য করেন।
বিবিসির খবরে বলা হয়, গত বছর মে মাসে এফবিআইর পরিচালক পদ থেকে কমিকে পদচ্যুত করেছিলেন ট্রাম্প। ২০১৬ সালের মার্কিন নির্বাচনে রাশিয়ার হস্তক্ষেপ নিয়ে তদন্ত করছিলেন কমি।
এবিসিকে দেওয়া সাক্ষাৎকারে কমি বলেন, ‘আমি মনে করি না যে তিনি শারীরিকভাবে প্রেসিডেন্ট হিসেবে অক্ষম। আমি মনে করি তিনি নৈতিকভাবে অক্ষম।’
সাবেক এফবিআই পরিচালক আরও বলেন, ‘ট্রাম্প এমনই একজন ব্যক্তি যার কাছে সত্যের কোনো মূল্য নেই।’
‘আমাদের প্রেসিডেন্টকে অবশ্যই দেশটির মূলধারার মূল্যবোধের প্রতি শ্রদ্ধাশীল থাকতে হবে। সবচেয়ে গুরুত্বপূর্ণ সত্য হচ্ছে, এই প্রেসিডেন্ট তা করতে সক্ষম নন।’
এদিকে কোমির এই সাক্ষাৎকারের পর এক বিবৃতি দিয়েছেন ট্রাম্পের সমর্থনকারী রিপাবলিকান পার্টি। বিবৃতিতে দলটি দাবি করেছে, জেমস কমির নতুন বই ‘এ হায়ার লয়্যালিটি: ট্রুথ, লাইস এবং লিডারশিপ’-এর বিক্রি বাড়াতে জনসম্মুখে এমন কথা বলেছেন তিনি।
এ প্রসঙ্গে ট্রাম্প সামাজিক যোগাযোগের মাধ্যম টুইটারে বলেন, বইটি নিয়ে 'বড়' প্রশ্ন উঠেছে। এ সময় কোমিকে জেলে দেওয়া উচিত বলেও পরামর্শ দেন তিনি।

সর্বশেষ খবর

দিগন্ত পেরিয়ে এর আরো খবর

আজকের পত্রিকা. কমের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ নিষেধ

Developed by