logo

বৃহস্পতিবার, ১৪ জুন ২০১৮, ৩১ জ্যৈষ্ঠ ১৪২৫, ২৮ রমজান ১৪৩৯

গুরুকে ভুলেছেন মোদী
বাজপাইকে দেখে এসে রাহুল গান্ধী
১৪ জুন, ২০১৮
আন্তর্জাতিক ডেস্ক
অসুস্থ অটলবিহারী বাজপাইকে দেখতে সবার আগে পৌঁছেছিলেন এইমসে। আর আজ অটল, আদভানীকে সামনে রেখেই ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর দিকে ট্যুইট-বোমা ছুড়লেন রাহুল গান্ধী। তার দাবি, শিষ্য হয়ে গুরুর সম্মানই রাখেন না মোদী। ট্যুইটারে রাহুল লিখেছেন, ‘‘গুরুকে সম্মান দিতে নিজের হাতের আঙুল কেটে দিয়েছিল একলব্য। আর বিজেপিতে গুরুদেরই কেটে ফেলা হচ্ছে। বাজপাই, আদভানী, যশবন্ত সিন্হারা অপমানিত। মোদীর কাছে এটাই ভারতীয় সংস্কৃতির নমুনা।

এইমসে ভর্তি অটলের শারীরিক অবস্থা এই মুহূর্তে স্থিতিশীল, চিকিত্সায় সাড়াও দিচ্ছেন। কিন্তু সংক্রমণ নিয়ন্ত্রণ না হওয়া পর্যন্ত হাসপাতালেই থাকবেন তিনি। গতকাল অটলকে দেখতে রাহুল হাসপাতালে পৌঁছনোর পরেই ছুটে যান মোদী, অমিত শাহ, গোটা মন্ত্রিসভা। । এইমসে পৌঁছান মোহন ভাগবত, কেন্দ্রীয় মন্ত্রীরা। মনমোহন সিং, এইচ ডি দেবগৌড়ার মতো প্রাক্তন প্রধানমন্ত্রীরাও যান। খোঁজ নেন চন্দ্রবাবু নায়ডু। দেশের নানা প্রান্তে যজ্ঞও হচ্ছে বাজপাইর দ্রুত আরোগ্য কামনায়। এরই মধ্যে মোদী ক্ষমতায় আসার পরে আদভানীর সঙ্গে মার্গদর্শক মণ্ডলীতে যাওয়া বিজেপির প্রবীণ নেতা মুরলীমনোহর জোশী আজ বাজপাইকে দেখে এসে বলেন, ‘‘অটলজি সুস্থ হচ্ছেন। তবে প্রকৃতিও যেন অটলজিকে চুপ করিয়ে দিয়েছে। তা না হলে আজকের রাজনৈতিক পরিস্থিতি নিয়ে কী-ই বা বলতেন তিনি?’’ রাতে রাহুলের জবাব দিতে নামে বিজেপি। দলের মুখপাত্র অনিল বালুনি বলেন, ‘‘প্রবীণদের সম্মানের পাঠ রাহুল গান্ধীর থেকে নেওয়ার দরকার নেই। তিনি জবাব দিন, নরসিংহ রাও, প্রণব মুখোপাধ্যায়ের সঙ্গে কংগ্রেস কী করেছে?’’ আনন্দবাজার পত্রিকা

মুম্বাইয়ে দলের কর্মসূচিতেও রাহুল বলেন, ‘‘অটলজির বিরুদ্ধে লড়েছি। কিন্তু উনি যখন অসুস্থ, সবার আগে আমি গিয়েছি। কারণ, আমি কংগ্রেসের সিপাহি। আমি বুঝি, তিনি ভারতের জন্য কাজ করেছেন। প্রধানমন্ত্রী ছিলেন। সে পদের সম্মান করি। তার অসুস্থতায় পাশে আছি। এটাই আমাদের ইতিহাস, ধর্ম।

সর্বশেষ খবর

দিগন্ত পেরিয়ে এর আরো খবর

আজকের পত্রিকা. কমের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ নিষেধ

Developed by