logo

শনিবার ১৩ জানুয়ারি ২০১৮, ৩০ পৌষ ১৪২৪, ২৫ রবিউস সানি ১৪৩৯

শিরোনাম

ঢাকা ছেড়েছেন মাওলানা সাদ
১৩ জানুয়ারি, ২০১৮
নিজস্ব প্রতিবেদক
তাবলিগ জামাতের বিশ্ব আমির ও দিল্লির নিজামুদ্দিন মারকাজের জিম্মাদার মাওলানা সাদ কান্ধলভি দিল্লির উদ্দেশে ঢাকা ত্যাগ করেছেন। শনিবার দুপুর পৌনে ১২টার দিকে জেট এয়ারওয়েজের ফ্লাইটে তার সফরসঙ্গীদের নিয়ে ঢাকা ছাড়েন।

আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) এএসপি তারিক আহমেদ আস সাদিক সাংবাদিকদের জানান, শনিবার বেলা পৌনে ১২টায় জেড এয়ারওয়েজের একটি বিমানে মাওলানা মোহাম্মদ সাদ কান্ধলভি ঢাকা ত্যাগ করেছেন।

টঙ্গীতে বিশ্ব ইজতেমায় যোগ দিতে বুধবার দুপুরে তিনি ঢাকায় আসেন। সেদিন তার আগমনের বিরোধিতা করে বিমানবন্দর ও আশপাশের এলাকায় বিক্ষোভ করেন তাবলিগকর্মী ও কওমি আলেমরা। এ জন্য তিনি ইজতেমা ময়দানে যেতে পারেননি। এই কয়েকদিন তিনি রাজধানীর কাকরাইল মসজিদে অবস্থান করেন।

রমনা থানার ওসি কাজী মাইনুল ইসলাম জানিয়েছেন, মাওলানা সাদকে পর্যাপ্ত নিরাপত্তা দিয়ে বিমানবন্দরে পৌঁছে দেওয়া হয়েছে।

কাকরাইল মসজিদ ও মারকাজের উচ্চপর্যায়ের একজন দায়িত্বশীল ব্যক্তি জানিয়েছেন, যাওয়ার আগে মাওলানা সাদ ইজতেমা উপলক্ষে ঢাকায় আসা বিভিন্ন দেশের তাবলিগ জামাতের আমির ও দায়িত্বশীল ব্যক্তিদের সঙ্গে পরামর্শ সভা করেন। সভায় বিভিন্ন দেশে তাবলিগ জামাতের দাওয়াতি কার্যক্রম ও তাবলিগ পরিচালনায় মজলিশে শুরা গঠন এবং আগামী বিশ্ব ইজতেমার তারিখ ঠিক করা হয়।

দায়িত্বশীল ওই মুরব্বি জানান, প্রতিবার ইজতেমা শেষে পরবর্তী বছরের তাবলিগ জামাতের কার্যক্রমসহ বিশ্ব ইজতেমার তারিখ ঠিক করা হয়। তাবলিগ জামাতের আমির মাওলানা সাদ এবার যেহেতু টঙ্গী যেতে পারেননি, তাই এসব বিষয়ে কাকরাইলে সিদ্ধান্ত হয়েছে।

সর্বশেষ খবর

প্রথম পাতা এর আরো খবর

আজকের পত্রিকা. কমের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ নিষেধ

Developed by