logo

বৃহস্পতিবার, ১২ জুলাই ২০১৮, ২৮ আষাঢ় ১৪২৫, ২৭ শাওয়াল ১৪৩৯

তৃপ্তি নিয়ে মন্ত্রিত্ব ছাড়তে পারবো: মুহিত
১২ জুলাই, ২০১৮
নিউজ ডেস্ক
মন্ত্রিত্ব ছেড়ে দেওয়ার সময় তৃপ্তি নিয়ে বিদায় নিতে পারবেন বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। তিনি বলেন, ‘২০০১ সালে যখন রিটায়ার করার কথা ভাবতাম তখন এই রকম তৃপ্তিটা ছিলো না। আমি এখন অত্যন্ত আনন্দিত। আমার তৃপ্তি হচ্ছে- দেশটা এগিয়ে যাচ্ছে, এগিয়ে যাবে, যেতেই থাকবে।’

বুধবার (১১ জুলাই) বিকালে রাজধানীর সিরডাপ মিলনায়তনে বাংলাদেশ স্টাডি ট্রাস্ট আয়োজিত ‘আগামী সিলেট-উন্নয়নের প্রাপ্তি ও প্রত্যাশা’শীর্ষক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

দেশের উন্নয়ন নিয়ে অর্থমন্ত্রী বলেন, আমাদের যে উন্নয়ন কার্যক্রম সেটা সর্বব্যাপী, সারাদেশে। যখন উড়োজাহাজে চড়ি তখন বাংলাদেশে হাইরাইজ বাড়ি দেখা যায়। দেশের ৯২ শতাংশ এলাকায় বিদ্যুৎ পৌঁছে গেছে।

অর্থমন্ত্রী সিলেটে ডাবল রেললাইন, মেডিক্যাল বিশ্ববিদ্যালয় করার উদ্যোগের কথা জানান অর্থমন্ত্রী। মেডিক্যাল বিশ্ববিদ্যালয় করার বিষয়ে অর্থমন্ত্রী জানান, এবার আইনটা পাস হবে। তারপর একমাত্র যেটা করা যেতে পারে সেটা ভিত্তিপ্রস্তর স্থাপন।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন পিকেএসএফ চেয়ারম্যান ড. কাজী খলীকুজ্জামান আহমদ, সংসদ সদস্য মাহমুদ-উস-সামাদ চৌধুরী, সংসদ সদস্য ইয়াহিয়া চৌধুরী, বাংলাদেশ মেডিক্যাল অ্যাসোসিয়েশনের (বিএমএ) মহাসচিব ডা. এহতেশামুল হক দুলাল, সম্প্রীতি বাংলাদেশের আহ্বায়ক ও নাট্যব্যক্তিত্ব পিযুষ বন্দ্যোপাধ্যায়, রুপালী ব্যাংকের সাবেক চেয়ারম্যান ড. আহমদ আল কবীর, একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক ও শহীদ মুক্তিযোদ্ধার সন্তান নুজহাত চৌধুরী।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ স্টাডি ট্রাস্ট এর চেয়ারম্যান এমিরেটস অধ্যাপক ড. এ কে আব্দুল মোমেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন বাংলাদেশ স্টাডি ট্রাস্ট এর সাধারণ সম্পাদক অধ্যাপক ডা. মামুন আল মাহতাব (স্বপ্নীল)।

সর্বশেষ খবর

প্রথম পাতা এর আরো খবর

আজকের পত্রিকা. কমের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ নিষেধ

Developed by