logo

শুক্রবার, ০৯ নভেম্বর ২০১৮, ২৫ কার্তিক ১৪২৫, ২৯ সফর ১৪৪০

তফসিল ঘোষণার পর মির্জা ফখরুলের প্রতিক্রিয়া
০৯ নভেম্বর, ২০১৮
নিউজ ডেস্ক
একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করেছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা। আগামী ২৩ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে।

বৃহস্পতিবার (৮ নভেম্বর) সন্ধ্যায় জাতির উদ্দেশ্যে ভাষণে এ ঘোষণা দিয়েছেন তিনি। ভাষণে প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা জানান, মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ১৯ নভেম্বর, মনোনয়নপত্র যাচাই-বাছাই ২২ নভেম্বর এবং প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ২৯ নভেম্বর।

এদিকে তফসিল ঘোষণার পরপরই প্রতিক্রিয়া জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, আমরা নির্বাচন কমিশনকে বলেছিলাম, তফসিল ঘোষণার তারিখ পিছিয়ে দেওয়ার জন্য। কিন্তু জনগণের আশা-আকাঙ্খার কথা চিন্তা না করেই তারা এক তরফাভাবে নির্বাচন অনুষ্ঠান করার জন্য তফসিল ঘোষণা করেছেন এবং সরকারেই ইচ্ছার প্রতিফলন ঘটেছে।

তিনি বলেন, আমাদের প্রতিক্রিয়া পরিস্কার জনগণের আশা-আকাঙ্খার প্রতিফলন ব্যতিত কোনো নির্বাচন এদেশের মানুষ গ্রহণ করবে না। সামনের ২০ দলের মিটিং আছে, ঐক্যফ্রন্টের মিটিং আছে। সেখানে আলোচনা করে আমরা আমাদের পরবর্তী বক্তব্য জানাব।

এ সময় তিনি জানান, ২০ দলে আনুষ্ঠানিকভাবে যোগ দিয়েছেন পিপলস পার্টি অব বাংলাদেশ। এর নেতৃত্বে আছেন সাবেক সিনিয়র মন্ত্রী এবং মওলানা হামিদ খান ভাসানীর অনুসারী এবং মশিউর রহমান জাদু মিয়ার কন্যা রিটা রহমান।

সর্বশেষ খবর

প্রথম পাতা এর আরো খবর

আজকের পত্রিকা. কমের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ নিষেধ

Developed by