logo

সোমবার ১৭ জুলাই ২০১৭,০২ শ্রাবন ১৪২৪, ২২ শাওয়াল ১৪৩৮

শিরোনাম

রেকর্ড টপকানোর আশা বাঁচিয়ে রাখল শ্রীলঙ্কা
১৭ জুলাই, ২০১৭
স্পোর্টস ডেস্ক
জিম্বাবুয়ের ছুঁড়ে দেয়া ৩৮৮ রানের রেকর্ড লক্ষ্যটা টপকানোর আশা নিয়েই চতুর্থ দিনটা শেষ করেছে শ্রীলঙ্কা। ৩ উইকেট হারিয়ে দ্বিতীয় ইনিংসে লঙ্কানদের সংগ্রহ ১৭০ রান। ৭ উইকেট হাতে নিয়ে শেষ দিনে আরও ২১৮ রান করতে হবে চান্দিমাল বাহিনীকে।

প্রথম ইনিংসের ১০ রানের লিডের সঙ্গে ৩৭৭ রান যোগ করে সোমবার দ্বিতীয় ইনিংসে অলআউট হয় জিম্বাবুয়ে।

জবাব দিতে নেমে ভাল শুরুই করে শ্রীলঙ্কার দুই ওপেনার উপল থারাঙ্গা ও দিমুথ করুনাত্মে। ৫৮ তোলার পর উইলিয়ামসের বলে বোল্ড হয়ে সাজঘরে ফেরেন থারাঙ্কা(২৭)।

দ্বিতীয় উইকেট জুটিতে একটি অর্ধশত রানের জুটি পায় স্বাগতিকরা। তবে জুটিতে হাফসেঞ্চুরি করতে পারলেও এক রানের আক্ষেপ নিয়ে মাঠ ছাড়েন করুনাত্মে। ৪৯ রান করে গ্রিম ক্রেমারের বলে পিটার মুরের তালুবন্দি হন তিনি।

দুটি ভাল জুটির পর দলের জন্য তেমন কিছু করতে পারেননি অধিনায়ক দিনেশ চান্দিমাল। একটু চড়া ব্যাটে খেলতে গিয়ে মাত্র ১৫ রানেই ফেরেন তিনি।

তিন উইকেট হারালেও শ্রীলঙ্কাকে কক্ষপথে রেখেছেন কুশাল মেন্ডিস ও অ্যাঞ্জেলো ম্যাথুজ। ৩৭ রানের জুটি গড়ে অবিচ্ছিন্ন তারা। কুশাল ৬০ এবং ম্যাথুজ অপরাজিত ১৭ রানে।

এর আগে চতুর্থ দিনের শুরুতেই নিজের প্রথম টেস্ট শতক তুলে নেন সিকান্দার রাজা। আগের দিনে ৯৭ রানে অপরাজিত রাজা সোমবার ইনিংস টেনে নেন ১২৭ রান পর্যন্ত। সঙ্গে ম্যালকম ওয়ালারের ৬৮ এবং অধিনায়ক গ্রায়েম ক্রেমারের ৪৮ রানে ভর করে দ্বিতীয় ইনিংসে জিম্বাবুয়ে পায় ৩৭৭ রানের বিশাল সংগ্রহ।

সাউথ আফ্রিকার বিপক্ষে ৩৫২ রান তাড়া করে জেতা ছাড়াও আরেক মাত্র একবারই তিনশর বেশি লক্ষ্য ছুঁতে পেরেছে লঙ্কানরা। সেটি এই জিম্বাবুয়ের বিপক্ষেই। এই কলম্বোতেই সেবার ছিল ৩২৬ রানের লক্ষ্য। আর চতুর্থ ইনিংসে সর্বোচ্চ ৩৯১ রান করেও পাকিস্তানের বিপক্ষে ড্র নিয়ে সন্তুষ্ট থাকতে হয়েছে স্বাগতিকদের।

সর্বশেষ খবর

খেলায় খেলায় এর আরো খবর

আজকের পত্রিকা. কমের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ নিষেধ

Developed by