logo

রবিবার ১৩ আগস্ট ২০১৭, ২৯ শ্রাবণ ১৪২৪, ১৯ জিলকদ ১৪৩৮

শিরোনাম

ক্লাসিকোতে রিয়ালের মাথাব্যথা ‘লাল কার্ড’
১৩ আগস্ট, ২০১৭
স্পোর্টস ডেস্ক
রিয়াল মাদ্রিদের সাবেক কোচ হোসে মরিনহো একটা কৌতুক করতেন প্রায়ই, ক্লাসিকোর জন্য তিনি সবসময় ১০ জনের দল নিয়ে অনুশীলন করেছেন। মরিনহো যতটা রগচটা ছিলেন, তার আমলে রিয়ালের ফুটবলাররা ছিলেন আরেক কাঠি সরেস! চিরপ্রতিদ্বন্দ্বী বার্সার মুখোমুখি হলেই যেন মাথায় রক্ত চেপে যেত লস ব্লাঙ্কোসদের। আর তাতে লাল কার্ড দেখে মাঠ ছাড়তে হয়েছে দেদারসে।

জিনেদিন জিদান আমলে রিয়ালের পারফরম্যান্সে এসেছে ব্যাপক উন্নতি। ফরাসী কোচের অধীনে টানা চ্যাম্পিয়ন্স লিগ এবং একটি লা লিগা শিরোপা তারই প্রমাণ। কিন্তু ক্লাসিকোর আগে জিদানও যেন ভোগেন মরিনহো আমলের মাথাব্যথায়। প্রশ্নটা মাথাচাড়া দেয়, পুরো ১১ জন নিয়ে খেলা শেষ করতে পারা যাবে তো!

শেষ চার ক্লাসিকোতে লাল কার্ড দেখে মাঠ ছেড়েছেন রিয়ালের তিন ফুটবলার। এসব লাল কার্ডের বেশিরভাগই এসেছে এমন সব ফাউলের কারণে যেগুলো না করলেও খুব একটা ক্ষতি হতো না রিয়ালের। অন্তত ফুটবল বোদ্ধাদের মত সেটাই।

গত মৌসুমের শেষ এল ক্লাসিকোতেও লাল কার্ড দেখেছেন লস ব্লাঙ্কোসদের অধিনায়ক সার্জিও রামোস। রামোস যখন মাঠ ছাড়েন তখন ১-১ সমতায় ছিল দুদল। সেই ম্যাচে একদম শেষ মুহূর্তে ডিফেন্ডারদের বোকা বানিয়ে রিয়ালের জালে বল জড়িয়ে ৩-২ গোলে বার্সার জয় নিশ্চিত করেন লিওনেল মেসি। রামোস থাকলে মেসির সেই গোলটি হত না বলেও বিশ্বাস করেন অনেক রিয়াল ভক্ত।

স্প্যানিশ সুপার কাপে রোববার রাত দুইটায় আরেকটি ক্লাসিকোতে বার্সার মুখোমুখি হওয়ার আগে তাই লাল কার্ডের ব্যাপারে দুশ্চিন্তায় থাকতে হচ্ছে জিদানকে। শিষ্যদের দিতে হচ্ছে মাথা ঠাণ্ডা রাখার দাওয়াই।

জিদান তার দায়িত্ব পালন করবেন সেটি নিশ্চিত। কিন্তু রোনালদো-রামোসরা মাঠে মাথা ঠাণ্ডা রাখতে পারবেন কিনা সেটিই এখন দেখার।

সর্বশেষ খবর

খেলায় খেলায় এর আরো খবর

আজকের পত্রিকা. কমের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ নিষেধ

Developed by