logo

শুক্রবার ১৩ অক্টোবর ২০১৭, ২৯ আশ্বিন ১৪২৪, ২২ মহররম ১৪৩৮

শিরোনাম

টাইগার হতে সাবধান: তাহির
১৩ অক্টোবর, ২০১৭
স্পোর্টস ডেস্ক
হারের বৃত্তেই ঘুরপাক খাচ্ছে বাংলাদেশ। ২ টেস্ট সিরিজে ধবলধোলাই হওয়ার পর ওয়ানডেতে ঘুরে দাঁড়ানোর প্রত্যয় ছিল টাইগারদের। তবে ওয়ানডে সিরিজের প্রস্তুতি ম্যাচে সেই প্রত্যয়ের বিন্দুমাত্র বিচ্ছুরণ ঘটেনি। ক্রিকেট দক্ষিণ আফ্রিকা আমন্ত্রিত একাদশের (সিএসএ) বিপক্ষে একমাত্র প্রস্তুতি ম্যাচে ৬ উইকেটের বড় ব্যবধানে বাজেভাবে হেরেছে মাশরাফি বাহিনী।

এই সূত্রে অনেকে বলছেন, ৩ ম্যাচ ওয়ানডে সিরিজেও বাংলাদেশের জন্য কঠিন পরীক্ষা অপেক্ষা করছে। এই সিরিজে অনেকটাই নির্ভার দক্ষিণ আফ্রিকা। তবে মানসিকভাবে নির্ভার থাকার কথা মোটেও ভাবছেন না প্রোটিয়া লেগ স্পিনার ইমরান তাহির। তার মতে, এই সিরিজে রূদ্রমূর্তি ধারণ করতে পারে বাংলাদেশ।

দুই দলের ৩ ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ মাঠে গড়াবে ১৫ অক্টোবর। তার আগে এক সাক্ষাৎকারে বাংলাদেশকে প্রশংসার স্রোতে ভাসিয়েছেন তাহির। তিনি বলেন, চ্যাম্পিয়নস ট্রফিতে দুর্দান্ত খেলেছে টাইগাররা। তারা এই মহাযজ্ঞের সেমিফাইনালে খেলেছে। বাংলাদেশ সহজ প্রতিপক্ষ নয়। তাদের বিপক্ষে খেলা কঠিন।

সঙ্গত কারণেই এই সিরিজে চাপে থাকবে বাংলাদেশ। তা মানছেনও তাহির। প্রোটিয়া লেগ স্পিনার মনে করেন, বাংলাদেশই চাপে থাকবে। তার মানে এ নয় যে, দক্ষিণ আফ্রিকা চাপমুক্ত থেকে খেলতে পারবে।

এই মুহূর্তে নিজেদের শক্তপোক্তভাবেই প্রস্তুত করছে দক্ষিণ আফ্রিকা ক্রিকেটাররা। তাহির বলেন, আমরা নিজেদের সেভাবেই প্রস্তুত করছি। এগুলো আন্তর্জাতিক ম্যাচ। আমাদের আরো কঠোর প্ররিশ্রম করতে হবে। আমাদের আরো ঝালিয়ে নিতে হবে। সচরাচর আমরা মাঠে যে খেলাটা খেলি তা খেলতে হবে।

এই সিরিজে লক্ষ্যের কথাও জানিয়ে তাহির বলেন, আমরা সিরিজ জিততে চাই। তবে মাথায় রাখতে হবে আমরা আন্তর্জাতিক কোনো দলের বিপক্ষে খেলব। সুতরাং, এটি সহজ হবে না। তাদের হারাতে আমাদের সেরা ক্রিকেটই খেলতে হবে।

৩ ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে হবে ১৫ অক্টোবর কিম্বার্লিতে। দ্বিতীয় ওয়ানডে হবে পার্লে ১৮ অক্টোবর। আর ২২ অক্টোবর ইস্ট লন্ডনে হবে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে।

সর্বশেষ খবর

খেলায় খেলায় এর আরো খবর

আজকের পত্রিকা. কমের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ নিষেধ

Developed by