logo

মঙ্গলবার ১৩ ফেব্রুয়ারি ২০১৮, ১ ফাল্গুন ১৪২৪, ২৭ জমাদিউল-আউয়াল ১৪৩৯

ইংল্যান্ডকে হারিয়ে ফাইনালের পথে নিউজিল্যান্ড
১৩ ফেব্রুয়ারি, ২০১৮
স্পোর্টস ডেস্ক
ট্রান্স-তাসমান ত্রিদেশীয় টি-টুয়েন্টি সিরিজে ইংল্যান্ডকে হারিয়ে ফাইনালের পথে এগিয়ে গেছে নিউজিল্যান্ড। মঙ্গলবার ওয়েলিংটনে ইংলিশদের ১২ রানে হারিয়েছে কিউইরা। ইতিমধ্যে সিরিজের ফাইনালে উঠে গেছে অস্ট্রেলিয়া।

ফাইনালে উঠার লড়াইয়ে দুই দলই জিততে মরিয়া ছিল। ম্যাচও হল তাই জমজমাট। প্রথম ব্যাট করে নিউজিল্যান্ডের দেয়া ১৯৬ রানের জবাবে ১২ রান দূরে থামল ইংল্যান্ড।

টস হেরে ব্যাট করতে নেমে ৫ উইকেটে ১৯৬ রান করে নিউজিল্যান্ড। ৪৬ বলে সর্বোচ্চ ৭২ রান করেন সম্প্রতি খরায় থাকা অধিনায়ক কেন উইলিয়ামসন। দ্বিতীয় সর্বোচ্চ ৬৫ রান করেন মার্টিন গাপটিল। অভিষিক্ত মার্ক চ্যাপম্যান করেন ২০ রান।

ইংল্যান্ডের হয়ে মার্ক উড ও রশিদ খান নেন দুটি করে উইকেট। অপর উইকেটটি নেন ক্রিস জর্ডানের।

স্বাগতিকদের ইনিংসের জবাব দিতে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারায় সফরকারীরা। কিন্তু রান-রেট ঠিকই ছিল তাদের। শেষ দিকের ব্যাটসম্যানরা একেবারেই কিছু করতে না পারায় ১২ রানে ম্যাচ হারতে হয় তাদের। ৯ উইকেটে ১৮৪ রানে ইনিংস থামে ইংল্যান্ডের। দলের হয়ে সর্বোচ্চ ৫৯ রান করেন ডেভিড মালান। আর ৪৭ রান করেন ৪৭ রান। বাকিদের কেউই ২০’র বেশি স্কোর করতে পারেননি।

নিউজিল্যান্ডের হয়ে ট্রেন্ট বোল্ট, মিচেল স্যান্টনার ও ইস সোদি প্রত্যেকে দুটি করে উইকেট নেন। টিম সাউদির শিকার এক উইকেট।

এই ম্যাচের পর প্রাথমিক পর্বে ইংল্যান্ডের বাকি থাকল এক ম্যাচ, নিউজিল্যান্ডের দুটি। সিরিজে কিউইরা নিজেদের প্রথম ম্যাচে অস্ট্রেলিয়ার কাছে ৭ উইকেটে হেরেছিল। আর সিরিজে অস্ট্রেলিয়ার বিপক্ষে দুইবার মুখোমুখি হয়ে দুটিতে হারে ইংলিশরা।

সর্বশেষ খবর

খেলায় খেলায় এর আরো খবর

আজকের পত্রিকা. কমের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ নিষেধ

Developed by