logo

রোববার, ১৮ মার্চ ২০১৮, ৪ চৈত্র ১৪২৪, ২৯ জমাদিউস সানি ১৪৩৯

ফাইনালে ভারতের ৪ ক্রিকেটার নিয়ে মাশরাফির পরামর্শ
১৮ মার্চ, ২০১৮
স্পোর্টস ডেস্ক
আজ বাংলাদেশ ক্রিকেটের এক ঐতিহাসিক দিন। নিদাহাস ট্রফির ফাইনালে টাইগারদের প্রতিপক্ষ ভারত। আজকের ফাইনালে সাকিব-মুশফিকদের ভারতের চার ক্রিকেটারের দিকে ‘বিশেষ নজর’ রাখার পরামর্শ দিয়েছেন ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা।

নিদাহাস ট্রফির আগে অনেকেই বাংলাদেশকে পাত্তা দিতে চায়নি। কিন্তু তাদের হিসেব উল্টে দিয়ে, স্বাগতিক শ্রীলঙ্কাকে ‘দর্শক’ বানিয়ে টাইগাররা আজ ফাইনালে। কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে শিরোপা-যুদ্ধ শুরু হবে বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৭টায়।

বিরাট কোহলি আর মহেন্দ্র সিং ধোনি না খেললেও ভারতের এই দলটা যথেষ্ট শক্তিশালী। দুই ওপেনার রোহিত শর্মা ও শিখর ধাওয়ান দারুণ ছন্দে আছেন। দুই স্পিনার ওয়াশিংটন সুন্দর আর যুজবেন্দ্র চাহালও ভালো বল করছেন টুর্নামেন্টে। এই চার জনের জন্য বিশেষ পরামর্শ দিয়েছেন মাশরাফি।

ওয়ানডে অধিনায়কের বিশ্বাস, ভারতের দুই ওপেনারকে দ্রুত ফেরাতে পারলে জয়ের পথে অনেকখানি এগিয়ে যাবে বাংলাদেশ। তিনি বলেছেন, ‘কোচ, সিনিয়র খেলোয়াড়রা মিলে নিশ্চয়ই ভারতকে হারানোর পরিকল্পনা করেছেন। তবে আমার মনে হয়, রোহিত শর্মা আর শিখর ধাওয়ানের উইকেট দ্রুত নিতে পারলে ম্যাচটা আমাদের হাতে থাকবে।’

অফস্পিনার সুন্দর আর লেগস্পিনার চাহালকে নিয়ে মাশরাফির পরামর্শ, ‘চাহাল আর ওয়াশিংটনের বল ঠিকভাবে খেলতে হবে ব্যাটসম্যানদের। এই চারজনকে নিয়ে পরিকল্পনা করে সফল হলে ম্যাচটা আমাদের দিকে আসতে পারে।’

দুই বছর পর কোনও টুর্নামেন্টের ফাইনালে ভারতের মুখোমুখি হচ্ছে বাংলাদেশ। ২০১৬ সালের মার্চে মিরপুরে ২০ ওভারের এশিয়া কাপের ফাইনালে ভারতের কাছে টাইগাররা হার মেনেছিল ৮ উইকেটে।

সর্বশেষ খবর

খেলায় খেলায় এর আরো খবর

আজকের পত্রিকা. কমের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ নিষেধ

Developed by