logo

বুধবার, ১৬ মে ২০১৮, ০২ জ্যৈষ্ঠ ১৪২৫, ২৯ শাবান ১৪৩৯

মেয়েদের আইপিএল তিন বছরের মধ্যে?
১৬ মে, ২০১৮
আগামী তিন বছরের মধ্যে মেয়েদের আইপিএল চালু করতে চায় ভারত। তারই প্রক্রিয়া হিসেবে এই মাসের শেষ দিকে মুম্বাইয়ে একটি প্রদর্শনী টি-টোয়েন্টি ম্যাচের আয়োজন করতে বিসিসিআই। এই প্রদর্শনী ম্যাচে বিশ্বের সেরা নারী ক্রিকেটারেরা অংশ নেবেন। বিসিসিআইয়ের এক উচ্চপদস্থ কর্মকর্তার সূত্র দিয়ে এই খবর জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম।

মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে ২২ মে ভারতের নারী ক্রিকেট দলের মুখোমুখি হবেন অস্ট্রেলিয়া, ইংল্যান্ড ও দক্ষিণ আফ্রিকার নারী ক্রিকেটারেরা। আইপিএলের নিয়মে হবে এই ম্যাচ। বিসিসিআই প্রশাসক বিনোদ রায় বলেন, এই ম্যাচে অংশ নেওয়া নারী ক্রিকেটারদের ‘আইপিএল একাদশ’ ও ‘বিসিসিআই একাদশ’ এই দুই দলে ভাগ করা হবে।। প্রথম প্লে-অফের (ছেলেদের আইপিএল) আগেই অনুষ্ঠিত হবে এই ম্যাচ।’

মেয়েদের আইপিএল চালু করা নিয়ে বিনোদ রায় বলেন, ‘আগামী দুই থেকে তিন বছরের মধ্যে আমরা মেয়েদের আইপিএল চালুর পরিকল্পনা করছি।’ গত বছর মেয়েদের বিশ্বকাপে ভারত ফাইনাল খেলার পর থেকেই দাবিটা উঠেছে—ছেলেদের মতো মেয়েদেরও আইপিএল চালু হোক। ফাইনালে মিতালি রাজের দল ইংল্যান্ডের কাছে হারলেও ভারতে ফেরার পর তাঁরা দারুণ অভ্যর্থনা পেয়েছিলেন।

সর্বশেষ খবর

খেলায় খেলায় এর আরো খবর

আজকের পত্রিকা. কমের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ নিষেধ

Developed by