logo

বৃহস্পতিবার, ১৪ জুন ২০১৮, ৩১ জ্যৈষ্ঠ ১৪২৫, ২৮ রমজান ১৪৩৯

অস্ট্রেলিয়াকে হারিয়ে এগিয়ে গেল ইংল্যান্ড
১৪ জুন, ২০১৮
স্পোর্টস ডেস্ক
স্টিভেন স্মিথ ও ডেভিড ওয়ার্নার নিষিদ্ধ হওয়ার পর নতুন মিশনে নেমেছে অস্ট্রেলিয়া। চিরপ্রতিদ্বন্দ্বী ইংল্যান্ডের বিপক্ষে এই মিশনের শুরুটা ভালো হলো না তাদের। লন্ডনের প্রথম ওয়ানডেতে স্বাগতিকদের বিপক্ষে ৩ উইকেটে হেরেছে অস্ট্রেলিয়া।

দলের সেরা দুই খেলোয়াড়কে ছাড়া বড়ই বিবর্ণ লেগেছে অস্ট্রেলিয়ার ব্যাটিং। ইংলিশ বোলারদের সামনে ৪৭ ওভারেই অলআউট হয়ে যায় ২১৪ রানে। সহজ এই লক্ষ্য ৪৪ ওভারে ৭ উইকেট হারিয়ে টপকে যায় ইংল্যান্ড। যাতে পাঁচ ম্যাচের সিরিজে ১-০তে এগিয়ে গেল স্বাগতিকরা।

মঈন আলীর স্পিনের সামনে ৯০ রান তুলতেই ৫ উইকেট হারায় অস্ট্রেলিয়া। টপ অর্ডারের কেউই দাঁড়াতে পারেননি। ট্রেভিস হেড মাত্র ৫ রান করে ফেরেন প্যাভিলিয়নে। আরেক ওপেনার অ্যারন ফিঞ্চ আউট ১৯ রান করে। তাদের ব্যর্থতার পর ভালো শুরু করেও ইনিংস লম্বা করতে পারেননি শন মার্শ (২৪) ও মার্কাস স্টোইনস (২২)। অধিনায়কের দায়িত্ব নিয়ে মাঠে নামা টিম পেইনও ব্যর্থ (১২)।

এই অবস্থার পরও অস্ট্রেলিয়ার রান যে ২০০ পেরিয়েছে, তার পুরো কৃতিত্ব গ্লেন ম্যাক্সওয়েল ও অ্যাস্টন অ্যাগারের। ম্যাক্সওয়েলের হাফসেঞ্চুরির সঙ্গে ৪০ রানের গুরুত্বপূর্ণ ইনিংস খেলেছেন অ্যাগার। ম্যাক্সওয়েল ৬৪ বলে ৪ বাউন্ডারি ও ২ ছক্কায় করেছেন ৬২ রান।

সফরকারীদের ব্যাটিং লাইন ধসে দেওয়ার পথে ম্যাচসেরার পুরস্কার জেতা মঈন ৪৩ রানে নিয়েছেন ৩ উইকেট। পেসার লিয়াম প্লাঙ্কেটের শিকারও ৩ উইকেট। আর দুটি উইকেট নিয়েছেন আদিল রশিদ।

সহজ লক্ষ্যে খেলতে নেমে বিপদে পড়ে ইংলিশরাও। ৩৮ রান তুলতে তারাও হারায় ৩ উইকেট। যদিও জো রুট ও অধিনায়ক এউইন মরগানের হাফসেঞ্চুরিতে জয় পেতে সমস্যা হয়নি তাদের। মরগান খেলেছেন সর্বোচ্চ ৬৯ রানের ইনিংস। আর রুটের ব্যাট থেকে আসে ৫০ রান। তাদের গড়ে দেওয়া ভিতের ওপর দাঁড়িয়ে হার না মানা ৩৯ রানের ইনিংস খেলে দলের জয় নিশ্চিত করেন ডেভিড উইলি।

অস্ট্রেলিয়ার হয়ে দুটি করে উইকেট নিয়েছেন বিলি স্ট্যানলেক, মাইকেল নেসার ও অ্যান্ড্রু টাই। ক্রিকইন

সর্বশেষ খবর

খেলায় খেলায় এর আরো খবর

আজকের পত্রিকা. কমের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ নিষেধ

Developed by