logo

সোমবার, ২৪ সেপ্টেম্বর ২০১৮, ৯ আশ্বিন ১৪২৫, ১৩ মহররম ১৪৪০

পাকিস্তানকে উড়িয়ে দিয়ে ফাইনালের পথে ভারত
২৪ সেপ্টেম্বর, ২০১৮
স্পোর্টস ডেস্ক
এশিয়া কাপের সুপার ফোরের প্রথম ম্যাচে টেস্ট ক্রিকেটে নবীন সদস্য দেশটির বিপক্ষে পাকিস্তান জিতেছিল অতি কষ্টে। চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের সঙ্গে এবার আর পেরে ওঠেনি তারা। ধোনি-রোহিতরা ৯ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছে তাদের। শেষ চারের খেলায় টানা দুই জয়ে আসরের ফাইনালে খেলা অনেকটাই নিশ্চিত করেছে দুইবারের বিশ্বচ্যাম্পিয়নরা।

রোববার দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে অধিনায়ক রোহিম শর্মা ও ওপেনার শিখর ধাওয়ানের দারুণ দুটি সেঞ্চুরির ওপর ভর করে এই বড় জয় তুলে নেয় ভারত। পাকিস্তানের করা ২৩৭ রানের জবাবে ভারত মাত্র এক উইকেট জয়ের লক্ষ্যে পৌঁছে।

লক্ষ্য খুব একটা বড় নয়, তাই দুই ভারতীয় ওপেনার শুরু থেকেই সতর্কভাবে খেলতে থাকে। তারা ২১০ রানের চমৎকার একটি জুটি গড়ে দলকে একেবারেই জয়ের দুয়ারে পৌঁছে দেন।

ধাওয়ান ১০০ বলে ১১৪ রান করে সাজঘরে ফিরে গেলেও রোহিত ১১১ রান করে অপরাজিত থাকেন।

এরআগে সাবেক অধিনায়ক শোয়েব মালিকের চমৎকার একটি ইনিংসের ওপর ভর করে পাকিস্তান দুশতাধিক রানের ইনিংসটি গড়ে। শোয়েব ৯০ বলে ৭৮ রান করেন। আর অধিনায়ক শরফরাজ আহমেদ করেন ৬৬ বলে ৪৪ রান।

এছাড়া ফখর জামান ৩১ ও আসিফ ৩০ রানের দুটি ইনিংস খেললেও দলের সংগ্রহ খুব একটা বড় করতে পারেননি। বুমরাহ, চাহাল ও যাদব দুটি করে উইকেট নিয়েই পাকিস্তানের বড় সংগ্রহের পথে বাধা হয়ে দাঁড়ান।

সর্বশেষ খবর

খেলায় খেলায় এর আরো খবর

আজকের পত্রিকা. কমের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ নিষেধ

Developed by