logo

শুক্রবার, ১২ অক্টোবর ২০১৮, ২৭ আশ্বিন ১৪২৫, ০১ সফর ১৪৪০

মেয়েদের টি-টোয়েন্টি র‍্যাঙ্কিংয়ের শীর্ষে অস্ট্রেলিয়া, বাংলাদেশ নয়
১২ অক্টোবর, ২০১৮
স্পোর্টস ডেস্ক
ছেলেদের মতো মেয়েদের টি-টোয়েন্টি ক্রিকেটেও র‍্যাঙ্কিংয়ের প্রবর্তন করল আইসিসি। এবারই চালু হওয়া ছোট এই ফরমেটের র‍্যাঙ্কিংয়ের শীর্ষে জায়গা করে নিয়েছে তিনবারের টি-টোয়েন্টি বিশ্বচ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া। বাংলাদেশের মেয়েরাও আছে সেরা দশে, তাদের অবস্থান নবম।

উপমহাদেশের মধ্যে সবচেয়ে ভালো অবস্থানে আছে ভারত। ২৪৯ পয়েন্ট নিয়ে তারা আছে পঞ্চম স্থানে। বাংলাদেশের উপরে আছে পাকিস্তান আর শ্রীলঙ্কা। ২২৭ পয়েন্ট নিয়ে পাকিস্তান সাতে আর শ্রীলঙ্কা ২০৭ পয়েন্ট নিয়ে আছে আট নাম্বারে।


নয়ে থাকা বাংলাদেশের পয়েন্ট ১৯৩। তাদের ঠিক পরেই আছে আয়ারল্যান্ড। আইরিশরা টাইগ্রেসদের থেকে পিছিয়ে পাঁচ পয়েন্টে। ১৮৮ পয়েন্ট নিয়ে তারা আছে দশ নাম্বারে।

অস্ট্রেলিয়ার পরে দুই, তিন আর চার নাম্বার জায়গাটি দখলে যথাক্রমে নিউজিল্যান্ড, ইংল্যান্ড আর ওয়েস্ট ইন্ডিজের। নিউজিল্যান্ড ২৭৭, ইংল্যান্ড ২৭৬ আর ওয়েস্ট ইন্ডিজের পয়েন্ট ২৫৯।

সহযোগী সদস্যদের মধ্যে সবচেয়ে ভালো অবস্থানে আছে স্কটল্যান্ড। তারা আছে এগার নাম্বারে। চলতি বছর এশিয়া কাপে শ্রীলঙ্কার বিপক্ষে জয়সহ বেশ কয়েকটি ভালো পারফরম্যান্স দেখানো থাইল্যান্ড জায়গা করে নিয়েছে ১২তম অবস্থানে।

সর্বশেষ খবর

খেলায় খেলায় এর আরো খবর

আজকের পত্রিকা. কমের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ নিষেধ

Developed by