logo

সোমবার ১৭ জুলাই ২০১৭,০২ শ্রাবন ১৪২৪, ২২ শাওয়াল ১৪৩৮

শিরোনাম

নিখোঁজ মিলনের উদ্ধারের দাবিতে উত্তাল জবি
১৭ জুলাই, ২০১৭
নিজস্ব প্রতিবেদক
জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জাবি) পদার্থ বিজ্ঞান বিভাগের ছাত্র ৫৫ দিন ধরে নিখোঁজ সাদিকুল ইসলাম মিলনের সন্ধান দাবিতে ক্লাস পরীক্ষা বর্জন করে আন্দোলনে নেমেছেন শিক্ষার্থীরা। মিলনে উদ্ধারের দাবিতে তারা মিছিল করে ক্যাম্পাস উত্তাল করে তুলেছেন।

সোমবার সকাল দশটার দিকে পদার্থ বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীরা সব ক্লাস পরীক্ষা বর্জন করে তালা ঝুলিয়ে দেন। আন্দোলনরত শিক্ষার্থীরা পরে প্রধান ফটক অতিক্রম করে রাজপথে আসতে চাইলে পুলিশ বাধা দেয় ও প্রধান ফটকে তালা ঝুলিয়ে দেয় জবি প্রশাসন।

এর আগে বুধবার দুপুরে মিলনের সহপাঠীরা তার সন্ধান চেয়ে পুলিশ ও প্রশাসনকে শনিবারের মধ্যে মিলনকে খুঁজে বের করে তার অবস্থান নিশ্চিত না করলে ক্লাস পরীক্ষা বর্জনসহ ক্যাম্পাস অচল করে দেয়ার ঘোষণার কর্মসূচি ঘোষণা করেন।

উল্লেখ্য, গত ২৩ মে ভোরে মোহাম্মদপুরে আদাবর থানার ৫ নম্বর সড়কের ৭ নম্বর বাড়ি থেকে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য পরিচয়ে কয়েকজন মিলনকে তুলে নিয়ে যায়।

আটকের খবর আইনশৃঙ্খলা বাহিনী অস্বীকার করলে পরদিন মিলনের পরিবার আদাবর থানায় একটি সাধারণ ডায়েরি করে। তার সতীর্থরা ঘটনাটি বিশ্ববিদ্যালয়ের প্রক্টরকে জানালে প্রক্টর নূর মোহাম্মদ ও পদার্থ বিজ্ঞান বিভাগের শিক্ষক নূরে আলম আব্দুল্লাহ পুলিশের সঙ্গে কথা বলে শিক্ষার্থীদের জানান যে মিলন ডিবি হেফাজতে আছে। এতে শিক্ষার্থীরা নিশ্চিন্ত হয়।

কিন্তু ডিবি কার্যালয়ে মিলনের মা বাবা ছেলের সঙ্গে দেখা করতে গেলে মিলন তাদের হেফাজতে নেই বলে জানায় মিন্টু রোডের ডিবি কার্যালয় থেকে। পরে এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও ওই বিভাগের শিক্ষক নূরে আলম আব্দুল্লাহকে জিজ্ঞেস করা হলে তারা বলেন, আগের তথ্যটি ভুল ছিল। পুলিশ স্বীকার করছে না যে তাদের হেফাজতে আছে মিলন।

সর্বশেষ খবর

শেষ পাতা এর আরো খবর

আজকের পত্রিকা. কমের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ নিষেধ

Developed by