logo

রবিবার ১৩ আগস্ট ২০১৭, ২৯ শ্রাবণ ১৪২৪, ১৯ জিলকদ ১৪৩৮

শিরোনাম

বৃষ্টি বন্ধ হলে সব রাস্তা ঠিক করে দেব: মেয়র খোকন
১৩ আগস্ট, ২০১৭
নিজস্ব প্রতিবেদক
বৃষ্টি বন্ধ হলে নিজের আওতাভুক্ত সব রাস্তা একযোগে ঠিক করে দেয়ার আশ্বাস দিলেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র মোহাম্মদ সাঈদ খোকন।

রোববার সেগুনবাগিচা উচ্চ বিদ্যালয়ে অনুষ্ঠিত স্বেচ্ছায় রক্তদান কর্মসূচিতে এ কথা বলেন তিনি। জাতীয় শোক দিবস ১৫ আগস্ট উপলক্ষে ডিএসসিসির উদ্যোগে রেড ক্রিসেন্টের সহযোগিতায় এ কর্মসূচির আয়োজন করা হয়।

এ সময় মেয়র বলেন, ‘আমরা বিটুমিন দিয়ে রাস্তা তৈরি করি। বৃষ্টিতে একটু গর্ত হলে তার উপর দিয়ে যখন ট্রাক চলে তখন গর্ত বড় হয়। আবার আরেকটি ট্রাক গেলে গর্ত আরও বড় হয়। এভাবে রাস্তা নষ্ট হচ্ছে। কিন্তু আমি কথা দিচ্ছি বৃষ্টি বন্ধ হলে সব রাস্তা একযোগে ঠিক করে দেব।’

জলাবদ্ধতাকে কঠিন সমস্যা উল্লেখ করে খোকন বলেন, সামান্য বৃষ্টি হলেই ঢাকা ডুবে যাচ্ছে। পলিথিন ড্রেনে ফেলেন, ফলে ড্রেন ও কালভার্ট আটকে পানি প্রবাহ ব্যাহত হয়। পানি খাল হয়ে নদীতে যেতে পারে না। কারণ দুটোই দখলে। খাল জেলা প্রসাশনের, ড্রেন ওয়াসার।

মেয়র আরও বলেন, জলাবদ্ধতার সমস্যা ৩০-৪০ বছরের। এটা তো ৩০-৪০ মাসে সমাধান সম্ভব নয়। জলাবদ্ধতা নিরসনে দীর্ঘমেয়াদী পরিকল্পনার প্রয়োজন। এর জন্য একটু সময় দিতে হবে।

এ সময় জাতির জনক বঙ্গবন্ধুর প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ারও আহ্বান জানান দক্ষিণের মেয়র।

অনুষ্ঠানে ডিএসসিসির প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল সালেহ উদ্দিন ভূইয়া, ২০ নং ওয়ার্ড কাউন্সিলর ফরিদ উদ্দিন ও ৩৮ নং ওয়ার্ড কাউন্সিলর আবু আহমেদ মান্নাফসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

সর্বশেষ খবর

শেষ পাতা এর আরো খবর

আজকের পত্রিকা. কমের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ নিষেধ

Developed by