logo

মঙ্গলবার, ১২ জানুয়ারি ২০১৬ . ২৯ পৌষ ১৪২২ . ৩০ রবিউল আউয়াল ১৪৩৭

শ্রীমঙ্গলের চা শ্রমিকদের সঙ্গে মতবিনিময় সভা
১২ জানুয়ারি, ২০১৬
নান্টু রায়, শ্রীমঙ্গল
শ্রীমঙ্গলের চা শ্রমিকদের সঙ্গে মতবিনিময় করেছেন সমাজকল্যান মন্ত্রনালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সদস্যরা। আজ মঙ্গলবার বেলা ১২টার দিকে শ্রীমঙ্গল উপজেলার কালিঘাট চা বাগানের ফ্যাক্টরি প্রাঙ্গনেে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী অফিসার মো. শহীদুল হকের পরিচালনায় উক্ত অনুষ্টানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সমাজকল্যান মন্ত্রনালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ডা. মো মোজাম্মেল হোসেন এমপি। 

কমিটির নেতৃবৃন্দরা বক্তব্যে বলেন, চা বাগানের শ্রমিকদের আর্থ-সামাজিক অবস্থার উন্নয়ন প্রত্যক্ষ করার জন্য এবং সমস্যাগুলো চিহ্নিত করার জন্য আমাদের এখানে আসা। আমরা আপনাদের সমস্যাগুলো শুনে গেলাম। সমস্যাগুলো আমাদের মাননীয় প্রধানমন্ত্রীর কাছে উপস্থাপন করবো। পর্যায়ক্রমে সেগুলো বাস্তবায়ন করা হবে। পরে বাংলাদেশ চা গবেষনা ইন্সিটিটিউট (বিটিআরআই) এর সেমিনার হলে সমাজকল্যান মন্ত্রনালয়ের সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির ১৭তম সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করে কমিটির সভাপতি ডা. মো মোজাম্মেল হোসেন এমপি। সংসদীয় স্থায়ী কমিটির সদস্যসহ কর্মকর্তারা কালিঘাট ও রাজঘাট চা বাগান পরিদর্শন করেন। 

মতবিনিময় সভায় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন সমাজকল্যান মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী প্রমোদ মানকিন এমপি, মনোরঞ্জন শীল গোপাল এমপি, বেগম আয়েশা ফেরদৌস এমপি, বেগম লুৎফা তাহের এমপি, মো. আব্দুল মতিন এমপি, সমাজকল্যান মন্ত্রনালয়ের সচিব তারিক-উল-ইসলাম, সমাজকল্যান মন্ত্রনালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সচিব মো. কামরুল ইসলাম, সমাজসেবা অধিদপ্তরের মহাপরিচালক গাজী মোহাম্মদ নুরুল কবীর, পৌর আওয়ামীলীগের সাধারন সম্পাদক অর্ধেন্দু কুমার দেব বেভুল, সাবেক উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আছকির মিয়া, বালিশিরা ভ্যালির ডিজিএম সাজ্জাদ সারোয়ার সংসদীয় স্থায়ী কমিটিও মন্ত্রনালয়ের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ। 

সভায় চা শ্রমিকদের তাদের জীবনমান নিয়ে আলোচনা করা হয়। আলোচনার মধ্যে ছিল চাবাগানগুলোর মধ্যে প্রাথমিক স্কুলগুলো রয়েছে সেগুলোর পর্যায়ক্রমে হাইস্কুলে উন্নত করা, কমিউনিটি ক্লিনিকগুলো উন্নত করা, চা শ্রমিকদের বাসস্থান উন্নত করাসহ বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হয়। 

 





 

সর্বশেষ খবর

আজকের পত্রিকা. কমের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ নিষেধ

Developed by