logo

বুধবার ০৩, আগস্ট ২০১৬, ১৯ শ্রাবণ ১৪২৩, ২৮, শাওয়াল ১৪৩৭

ঢাকায় মধ্যরাতে ‘শিবিরের মেসে’ পুলিশের অভিযান: গ্রেপ্তার ১৪
০৩ আগস্ট, ২০১৬
পত্রিকা ডেস্ক:
সন্ত্রাস ও জঙ্গিবিরোধী অভিযানের মধ্যে ঢাকার হাজারীবাগের একটি মেসবাড়ি থেকে ১৪ জনকে গ্রেপ্তার করা হয়েছে। এরা ইসলামী ছাত্রশিবিরের নেতাকর্মী বলে দাবি পুলিশের।

হাজারীবাগ থানার পরিদর্শক মো. মনিরুজ্জামান জানান, মঙ্গলবার রাত দেড়টার দিকে ১৮৯ মধুবাজার হোল্ডিংয়ের ওই বাড়ির নিচতলায় এই ‘ব্লক রেইড’ চালানো হয়।

ওই মেস থেকে বিপুল সংখ্যক উগ্র মতবাদের বই ও সরকারবিরোধী লিফলেট উদ্ধার করা হয়েছে জানিয়ে তিনি বলেন, “নাশকতার পরিকল্পনা করার জন্য তারা সেখানে বৈঠক করছিল বলে ধারণা করা হচ্ছে।”

গ্রেপ্তারদের মধ্যে সাইফুল ইসলাম নামে ৩২ বছর বয়সী এক যুবক নিজেকে ওই দলের ‘পরিচালক’ বলে দাবি করেছেন। তবে ছাত্রশিবিরে তার পদবি সম্পর্কে কোনো তথ্য পুলিশ প্রাথমিকভাবে দিতে পারেনি। গ্রেপ্তার বাকিদের নাম পরিচয়ও প্রকাশ করা হয়নি।

পরিদর্শক মনিরুজ্জামান বলেন, “মাস তিনেক আগে ২২ হাজার টাকা ভাড়ায় তারা ওই বাসায় ওঠে। দেশের বিভিন্ন এলাকা থেকে তারা ঢাকায় এসেছে।”

বুধবারই তাদের আদালতে হাজির করা হবে বলে জানান এই পুলিশ কর্মকর্তা।

গুলশান ও শোলাকিয়ায় জঙ্গি হামলা এবং কল্যাণপুরে জঙ্গি আস্তানার সন্ধান মেলার পর প্রায় রাতেই ঢাকার বিভিন্ন এলাকায় অভিযান ও তল্লাশি চালানো হচ্ছে। এর অংশ হিসেবে হাজারীবাগে অভিযান চালানো হয় বলে পুলিশ সদস্যরা জানান।

সর্বশেষ খবর

আজকের পত্রিকা. কমের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ নিষেধ

Developed by