logo

বৃহস্পতিবার ০১, সেপ্টেম্বর ২০১৬, ১৭ ভাদ্র ১৪২৩, ২৮ জিলকদ ১৪৩৭

বঙ্গবন্ধুকে হত্যা করেছে জিয়া: সিলেটে নৌমন্ত্রী
০১ সেপ্টেম্বর, ২০১৬
পত্রিকা প্রতিবেদক:
জাতির জনক বঙ্গবন্ধুকে হত্যা করেছে জিয়াউর রহমান- এমন মন্তব্য করেছেন নৌ-পরিবহনমন্ত্রী শাজাহান খান। তিনি বলেছেন, “হত্যা, হত্যাকাণ্ডকে ডেকে আনে। বঙ্গবন্ধুকে হত্যা করেছে জিয়াউর রহমান, সেও কিন্তু ঘাতকের হাতে নিহত হয়েছে।”

মন্ত্রী আরো বলেন, “ইতিহাস কখনো মিথ্যা বলে না। জিয়াউর রহমান যে বঙ্গবন্ধু হত্যার সাথে জড়িত, আজকে সেই ঘাতকরা কিন্তু বিভিন্ন জায়গায় স্টেটমেন্ট দিয়ে পরিষ্কার করেছে। হত্যাকাণ্ডে যারা জড়িত তাদের বিচার হয়েছে। যারা বঙ্গবন্ধু হত্যায় জড়িত, তাদের সবার বিচার হবে।”

বুধবার বিকেলে সিলেটের দক্ষিণ সুরমা উপজেলার কামাল বাজারে জাতীয় শোক দিবস উপলক্ষে গণভোজ ও জঙ্গিবিরোধী সমাবেশ শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন শাজাহান।

এর আগে সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী বলেন, ‘‘তিন বছর সাত মাসের মাথায় বঙ্গবন্ধুকে হত্যা করা হলো। বিএনপি যিনি প্রতিষ্ঠা করেছেন, সেই জিয়াউর রহমান তখন ছিলেন সেনাবাহিনীর উপ-প্রধান। খুনিরা যখন তার কাছে গিয়ে বলেছে, আমরা বঙ্গবন্ধুকে হত্যা করতে চাই। তখন তার দায়িত্ব ছিল রাষ্ট্রপতিকে রক্ষা করা। তিনি তা করেননি। বরং যে খুনিরা জিয়াউর রহমানের কাছে গিয়েছিলেন, তখন জিয়াউর রহমান ইংরেজিতে বলেছিলেন, আমরা বড় অফিসার। আমাদের পক্ষে এটা সম্ভব নয়। তোমরা যদি পারো এগিয়ে যাও। তাই নিঃসন্দেহে বঙ্গবন্ধুকে খুনের অনুমোদন দিয়েছিলেন জিয়াউর রহমান।”

মন্ত্রী আরো বলেন, ‘‘আজ যতোই অস্বীকার করেন বিএনপি নেতৃবৃন্দ। ইতিহাসকে অস্বীকার করতে পারবেন না।’’

যুক্তরাজ্য আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক হাবিবুর রহমান হাবিব ও বঙ্গবন্ধু পরিষদ, দক্ষিণ সুরমা উপজেলা শাখার উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানে সিলেট জেলা পরিষদের প্রশাসক ও জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এডভোকেট লুৎফুর রহমানের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন- কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মিসবাহ উদ্দিন সিরাজ, সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান প্রমুখ।

সর্বশেষ খবর

আজকের পত্রিকা. কমের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ নিষেধ

Developed by