logo

বুধবার ১৯ এপ্রিল ২০১৭,০৬ বৈশাখ ১৪২৪,২১ রজব ১৪৩৮

শিরোনাম

বিএনপি না এলেও নির্বাচন হবে : নাসিম
১৯ এপ্রিল, ২০১৭
নিজস্ব প্রতিবেদক
স্বাস্থ্য ও পরিবারকল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, শেখ হাসিনাকে নির্বাচনকালীন সরকারের প্রধান করেই নির্বাচন হবে এবং বিএনপি না এলেও নির্বাচন হবে।

আজ বুধবার দুপুরে জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) একাংশের জঙ্গিবাদবিরোধী সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে নাসিম এসব কথা বলেন।

১৪ দলের এ সমন্বয়ক বলেন, ‘নির্বাচনে জনগণের মন জয় করেই মহাজোট ঐক্যবদ্ধভাবে ক্ষমতায় আসবে। ১৪ দল সে লক্ষ্যেই কাজ করছে। নির্বাচনী লড়াইয়ে জয়ের জন্য, জঙ্গিবাদকে প্রতিহত করার মাধ্যমে উন্নয়নযুদ্ধে আছে এ সরকার। সেই যুদ্ধ অব্যাহত রেখেই আগামীতে পুনরায় ক্ষমতায় আসবে মহাজোট সরকার। সেই নির্বাচনে কে এলো, কে এলো না, সেটা আমাদের দেখার বিষয় নয়।’

জাসদ একাংশের সভাপতি ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুর সভাপতিত্বে ‘জঙ্গিবাদবিরোধী লড়াইয়ে ক্ষতিগ্রস্ত-উন্নয়ন সাফল্যকে ম্লানকারী দুর্নীতি-দলবাজি-দখলবাজি-অন্তর্কলহ ও অরাজনৈতিক কর্মকাণ্ড প্রতিহত করুন' শীর্ষক সেমিনারের ধারণপত্র পাঠ করেন দলের সাধারণ সম্পাদক শিরীন আখতার।

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেন, ‘আমাদের সামনে যুদ্ধ দুটি। একটি জঙ্গিবাদবিরোধী যুদ্ধ, আরেকটি শেখ হাসিনার নেতৃত্বে পরিচালিত উন্নয়নের যুদ্ধ। যথাসময়ে এই যুদ্ধের সফল সমাপ্তি ঘটাতে নির্বাচনে জয়লাভ করতে হবে।’

তবে এ যুদ্ধে জয়লাভ করা খুব সহজ নয় বলে মনে করেন তথ্যমন্ত্রী। তাঁর অভিযোগ, মহাজোটের কেউ কেউ রাজনৈতিক শক্তির অপব্যবহার করছে। অন্তর্কলহ বৃদ্ধি করছে। এতে শত্রুপক্ষ উৎসাহ পাচ্ছে এবং উন্নয়নকে ম্লান করছে। এসব থেকে নিজেদের উত্তরণ ঘটাতে হবে।

তথ্যমন্ত্রী বলেন, মুক্তিযুদ্ধের সপক্ষের সরকার দেশকে যতটুকু এগিয়ে নিয়ে যায়, বিপক্ষের সরকার ততটুকুই পেছনে নিয়ে যায়। এই যে মিউজিক্যাল চেয়ার, এ থেকে দেশকে রেহাই দিতে হবে।

এ সময় তথ্যমন্ত্রী জঙ্গিবাদের বিরুদ্ধে আগামী ২২ এপ্রিল দলের সভা-সমাবেশের কর্মসূচি ঘোষণা করেন।

সভায় সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া বলেন, ‘কাউয়া ও ফার্মের মুরগি উন্নয়নকে ধূলিসাৎ করার আগেই আমাদের সতর্ক হতে হবে।’

সেমিনারে আরো উপস্থিত ছিলেন কমিউনিস্ট কেন্দ্রের ওয়াজেদুল ইসলাম খান, গণআজাদী লীগের সাধারণ সম্পাদক এস কে সিকদার, অধ্যাপক আনোয়ার হোসেন, জাতীয় পার্টির (জেপি) মহাসচিব শেখ শহীদুল ইসলাম, বাসদের আহ্বায়ক রেজাউর রশিদ খান প্রমুখ।

সর্বশেষ খবর

আজকের পত্রিকা. কমের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ নিষেধ

Developed by