logo

বৃহস্পতিবার ২০ এপ্রিল ২০১৭,০৭ বৈশাখ ১৪২৪,২২ রজব ১৪৩৮

শিরোনাম

প্রখ্যাত অভিনেতা নাসিরউদ্দিন শাহ এখন ঢাকায়
২০ এপ্রিল, ২০১৭
বিনোদন ডেস্ক
উপমহাদেশের প্রখ্যাত অভিনেতা নাসিরউদ্দিন শাহ ঢাকায় এসেছেন। আজ বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় স্ত্রী রত্না পাঠক শাহ আর মেয়ে হিবা শাহকে নিয়ে তিনি ঢাকায় এসে পৌঁছেন। আগামীকাল শুক্রবার সন্ধ্যায় রাজধানীর বসুন্ধরা আন্তর্জাতিক কনভেনশন সেন্টারের নবরাত্রি মিলনায়তনে মঞ্চস্থ হবে ‘ইসমাত আপা কে নাম’ নাটকটি। এই নাটকে অভিনয় করবেন তারা। এর প্রদর্শনীর আয়োজন করেছে ব্লুজ কমিউনিকেশনস।
‘ইসমাত আপা কে নাম’ নাটকটি লিখেছেন খ্যাতিমান উর্দু লেখক ইসমাত চুঘতাই। নির্দেশনা দিয়েছেন নাসিরউদ্দিন শাহ।
ব্লুজ কমিউনিকেশনসের ব্যবস্থাপনা পরিচালক ফরহাদুল ইসলাম জানান, দু’দিন আগেই ‘ইসমাত আপা কে নাম’ নাটকের কারিগরি টিমের তিনজন সদস্য ঢাকা এসেছেন। আর আজ বৃহস্পতিবার এসেছেন নাসিরউদ্দিন শাহ, তার স্ত্রী রত্না পাঠক শাহ আর মেয়ে হিবা শাহ। আজ তারা বিশ্রাম নেবেন। কাল শুক্রবার শো’র আগে ভেন্যুতে যাবেন।
ফরহাদুল ইসলাম বলেন, ‘এ দেশের দর্শককে সবসময়ই একটু উন্নত ও ভিন্ন রুচির বিনোদন দেওয়ার চেষ্টা থাকে আমাদের। এরই মধ্যে আমরা বেঙ্গল উচ্চাঙ্গসংগীত উৎসব, সুফি উৎসব, জ্যাজ ও ব্লুজ উৎসব করেছি। বাংলাদেশি বংশোদ্ভূত ব্রিটিশ কোরিওগ্রাফার আকরাম খানের ‘দেশ’-এর মঞ্চায়নও করেছি আমরা। তারই ধারাবাহিকতায় এই মঞ্চনাটক করছি। “ইসমাত আপা কে নাম” নাটকটি নাসিরউদ্দিন শাহর এক অনন্য সৃষ্টি।’
মূলধারা ও ধ্রুপদী—দুই ধরনের ছবিতে অসাধারণ অভিনয়ের জন্য নাসিরউদ্দিন শাহ পেয়েছেন ভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কার, ফিল্ম ফেয়ারসহ আন্তর্জাতিক নানা পুরস্কার। ভূষিত হয়েছেন ভারতের সম্মানজনক রাষ্ট্রীয় পদক পদ্মশ্রী ও পদ্মভূষণে।
‘ইসমাত আপা কে নাম’ নাটকে খ্যাতিমান লেখক ইসমাত চুঘতাইয়ের স্পষ্টবাদী ও বৈপ্লবিক লেখনীর মঞ্চরূপ দিয়েছেন নাসিরউদ্দিন শাহ । ইসমাত চুঘতাই তার ‘চুই মুই’, ‘ঘরওয়ালি’ ও ‘মুঘল বাচ্চা’ গল্প তিনটির মধ্য দিয়ে পুরুষ নিয়ন্ত্রিত সমাজে নারী ও তাঁর অস্তিত্ব রক্ষার তিন কাহিনী তুলে ধরেছেন।

সর্বশেষ খবর

আজকের পত্রিকা. কমের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ নিষেধ

Developed by