logo

বুধবার ১৭ মে ২০১৭, ৩ জ্যৈষ্ঠ ১৪২৪, ২০ শাবান ১৪৩৮

শিরোনাম

১৩৮ চিকিৎসকের বিষয়ে সিদ্ধান্ত রোববার
১৭ মে, ২০১৭
নিজস্ব প্রতিবেদক
বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) ১১ বছর আগে নিয়োগ পাওয়া ১৩৮ জন চিকিৎসক দায়িত্বে ফিরতে পারবেন কি না সে বিষয়ে সিদ্ধান্ত জানা যাবে রোববার।

হাইকোর্টের রায়ের বিরুদ্ধে চিকিৎসকদের করা পৃথক পাঁচটি আপিলের ওপর শুনানি শেষে প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বাধীন পাঁচ বিচারপতির আপিল বেঞ্চ বুধবার আদেশের জন্য এইদিন ধার্য করেন।

আদালতে ১৩৮ জন চিকিৎসকের পক্ষে শুনানি করেন আইনজীবী ড. কামাল হোসেন, এম আমীর উল ইসলাম ও কামরুল হক সিদ্দিকী। তাদের সঙ্গে ছিলেন আইনজীবী শরীফ ভূঁইয়া ও তানিম হোসেইন শা্ওন।

আর বিএসএমএমইউ’র পক্ষে ছিলেন আইনজীবী মাহবুবে আলম ও তানজিব উল আলম।

মামলা সূত্রে জানা যায়, ২০০৫ সালের ১৮ অক্টোবর চিকিৎসক নিয়োগের বিজ্ঞপ্তি দেয় বিএসএমএমইউ কর্তৃপক্ষ। এর সূত্র ধরে ২০০৫ সালের ডিসেম্বর থেকে ২০০৬ সালের জানুয়ারি পর্যন্ত কয়েক’শ চিকিৎসককে নিয়োগ দেয়া হয়।

ওই বিজ্ঞপ্তির বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট আবেদন করেন স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) বর্তামান সভাপতি অধ্যাপক এম ইকবাল আর্সালান।

এই রিটের চূড়ান্ত শুনানি শেষে হাইকোর্ট নিয়োগ বিজ্ঞপ্তি অবৈধ ঘোষণা করেন। এই রায়ের বিরুদ্ধে নিয়োগপ্রাপ্ত চিকিৎসকেরা লিভ টু আপিল (আপিলের অনুমতি চেয়ে আবেদন) করেন।

শুনানির পর লিভ টু আপিল খারিজ হয়। পরে ওই খারিজের আদেশ পুনর্বিবেচনা চেয়ে চিকিৎসকরা আবেদন (রিভিউ) করেন। সেই আবেদনের শুনানি নিয়ে গত ৪ সেপ্টেম্বর আপিল বিভাগ রিভিউ গ্রহণ করে আপিল করার অনুমতি দেন।

এরপর ১৩৮ জন চিকিৎসক পৃথক পাচটি আপিল করেন। সেই আপিলের শুনানি আজ শেষ হলে আপিল বিভাগ ২১ মে আদেশের জন্য দিন ধার্য করেন।

সর্বশেষ খবর

আজকের পত্রিকা. কমের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ নিষেধ

Developed by