logo

বুধবার ১৭ মে ২০১৭, ৩ জ্যৈষ্ঠ ১৪২৪, ২০ শাবান ১৪৩৮

শিরোনাম

জিয়া এবং মোস্তাকসহ অনেকে ১৫ আগস্টের হত্যাকাণ্ডে জড়িত: প্রধানমন্ত্রী
১৭ মে, ২০১৭
নিজস্ব প্রতিবেদক
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, জিয়া এবং মোস্তাকসহ বঙ্গবন্ধুর মন্ত্রিসভার অনেকেই ১৫ আগস্টের হত্যাকাণ্ডে জড়িত ছিলো। তাদের ঘরের শত্রু বিভীষণ উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, ইতিহাস তাদের ক্ষমা করেনি। কোনো ষড়যন্ত্রকে পরোয়া না করে বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে কাজ করে যাওয়ার কথা জানান প্রধানমন্ত্রী।

বুধবার আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৩৭তম স্বদেশ প্রত্যাবর্তন দিবসে সরকারি বাসভবন গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন দলের কেন্দ্রীয় ও সহযোগী সংগঠনের নেতারা।

এসময় প্রধানমন্ত্রী আরও বলেন, এখনও অনেক ষড়যন্ত্র রয়েছে। দেশে ফিরে দলের দায়িত্ব নেয়া কঠিন ছিল জানিয়ে তিনি জানান, বঙ্গবন্ধুর পথ ধরে সে দায়িত্ব পালন করে যাচ্ছেন তিনি।

৩৬ বছর আগে জনগণের ভাগ্য পরিবর্তনের ব্রত নিয়ে বাংলাদেশের মাটিতে ফিরে এসেছিলেন বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা। ৭৫ এর ১৫ আগস্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবার হত্যার সময় বিদেশে থাকায় বেঁচে যান শেখ হাসিনা এবং শেখ রেহানা।

ছয় বছর নির্বাসিত জীবন শেষে দেশে ফিরে আওয়ামী লীগের হাল ধরেন শেখ হাসিনা।পরিবারের সবাইকে রেখে বিদেশ গিয়েছিলেন। যখন ফিরে এলেন সব শূন্যতায় ভরাক্রান্ত সেই স্মৃতিতে অশ্রুসজল হয়ে ওঠেন শেখ হাসিনা।

সর্বশেষ খবর

আজকের পত্রিকা. কমের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ নিষেধ

Developed by