logo

বৃহস্পতিবার ১৮ মে ২০১৭, ৪ জ্যৈষ্ঠ ১৪২৪, ২১ শাবান ১৪৩৮

শিরোনাম

রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে কালবৈশাখী ঝড় ও বৃষ্টি
১৮ মে, ২০১৭
পত্রিকা ডেস্ক
অ্যাই রিকশা, যাইবা নাকি, ধানমন্ডি ৪/এ।’ রাজধানীর ধানমন্ডি এলাকার বাসিন্দা হাসান আহমেদ নিউমার্কেট ওভারব্রিজের অদূরে একটি ক্রোকারিজ দোকানের সামনে দাঁড়িয়ে রিকশাওয়ালারা যাবেন কি না তা বারবার জিজ্ঞাসা করছিলেন। অসংখ্য রিকশাচালক সামনে দিয়ে গেলেও কেউ তার ডাকে সাড়া দিচ্ছিলেন না। সবার মধ্যে তাড়াহুড়া করে সামনে এগিয়ে যাওয়া লক্ষ্য করা গেল।
কারণ বাইরে তখন কালবৈশাখী ঝড়ের তাণ্ডব শুরু হয়েছে। মুষলধারে বৃষ্টির সঙ্গে প্রবল বাতাসে সবকিছু উড়ে যাওয়ার মতো অবস্থা। আধা ঘণ্টা পর ঝড়-বৃষ্টি থামলে রিকশা পেলেন বটে তবে ২৫ টাকার দূরত্বের ভাড়া প্রায় তিনগুণ ৭০ টাকা গুণতে হলো। ভাড়া বেশি হলেও তিনি রিকশা হাতছাড়া করলেন না। আবহাওয়া অধিদফতরের পূর্বাভাস অনুযায়ী রাত আনুমানিক সাড়ে ৯টার পর থেকে রাজধানীসহ সারাদেশে কালবৈশাখী ঝড় ও সেইসঙ্গে বৃষ্টিপাত শুরু হয়।
আবহাওয়া কর্মকর্তা ওমর ফারুক জানান, খুলনা, বরিশাল, রাজধানীসহ ঢাকা বিভাগের কিছু অংশ ও বিভিন্ন জেলার ওপর দিয়ে কালবৈশাখী ঝড় বয়ে গেছে। সেইসঙ্গে কোথাও কোথাও বৃষ্টিপাতও হচ্ছে।
হঠাৎ করে কালবৈশাখী ঝড়োহাওয়া ও বৃষ্টির কারণে ঘরফেরত বিশেষ করে যারা অফিস-আদালত কিংবা মার্কেটে চাকরি করে ঘরে ফিরছিলেন তারা বিপাকে পড়েন। রিকশা, বাস, সিএনজিচালিত অটোরিকশা রাস্তায় কম ছিল তদুপরি অতিরিক্ত ভাড়া হাঁকায় অনেককে বৃষ্টিতে ভিজে রাস্তায় পথ চলতে দেখা যায়। কেউ কেউ আবার দীর্ঘক্ষণ নিরাপদ স্থানে অবস্থান করেন। পথশিশুদের পলিথিন মাথায় পেঁচিয়ে বাড়ি ফিরতে দেখা যায়।
গতকাল দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল সাতক্ষীরায় ৩৭ ডিগ্রি সেলসিয়াস ও সর্বনিম্ন টাঙ্গাইল ও শ্রীমঙ্গলে ২৩ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম বিভাগে ৩শ’৭ মিলিলিটার বৃষ্টিপাত হয়। তন্ম্যেধ্যে সন্দ্বীপে ৭০, সীতাকুণ্ডে ৪০, মাইজদীতে ৪১, ফেনীতে ৪৫ ও হাতিয়ায় ৩৪ মিলিলিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়।

সর্বশেষ খবর

আজকের পত্রিকা. কমের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ নিষেধ

Developed by