logo

শুক্রবার ১৯ মে ২০১৭, ৫ জ্যৈষ্ঠ ১৪২৪, ২২ শাবান ১৪৩৮

শিরোনাম

নিরপেক্ষ সহায়ক সরকারের অধীনে নির্বাচন দিয়ে দেখুন: মওদুদ
১৯ মে, ২০১৭
নিজস্ব প্রতিবেদক
নির্বাচনকালীন সহায়ক সরকারের অধীনে সুষ্ঠুভাবে আগামী নির্বাচন অনুষ্ঠিত হবে বলে জোর মন্তব্য করেছেন বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ।

তিনি বলেছেন, আগামী নির্বাচন একদলীয় হবে না। সকল দলের অংশগ্রহণে হবে, সেখানে বিএনপি অংশগ্রহণ করবে এবং ক্ষমতায় যাবে এবং তারপর ভিশন ২০৩০ বাস্তবায়ন করবে।

শুক্রবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে ‘বেগম খালেদা জিয়া ঘোষিত ভিশন-২০৩০ আগামী দিনের রাজনীতি আমাদের করণীয়’ শীর্ষক আলোচনা সভায় তিনি সুষ্ঠু নির্বাচন নিয়ে এমন জোর দিয়ে কথা বলেন।

মওদুদ আহমদ বলেন, বিএনপি দেশের সবচেয়ে জনপ্রিয় দল। একটি নিরপেক্ষ সহায়ক সরকারের অধীনে নির্বাচন দিয়ে দেখুন। সহায় সরকার মানে যাদের কোন রাজনৈতিক স্বার্থ থাকবে না। কোন দল জিতলো, না জিতলো তাতে তাদের কিছু যায় আসবে না।।এমন একটি সহায়ক সরকারের অধীনেই নির্বাচন হবে। তা সুষ্ঠূ নির্বাচন হবে এবং বিএনপি ক্ষমতায় যাবে।

তিনি বলেন, আজকে জবাবদিহীতা নেই বলেই সামাজিক অপরাধ বাড়ছে।দেশে প্রতিদিন ১২ জন খুন হচ্ছে দাবি করেন তিনি।

বিএনপির এই নেতা বলেন, সকল অপরাধের সঙ্গে বর্তমান সরকারের কারো না কারো সম্পৃক্ততা আছে বলেই এ পর্যন্ত প্রমানিত হয়েছে। আজকের পত্রিকা দেখলেও তার প্রমাণ মিলবে।।

বাংলাদেশ গণতান্ত্রিক সাংস্কৃতিক জোট আয়োজিত সভায় মওদুদ আহমদ বলেন, বিএনপি ক্ষমতায় গিয়ে একটি কার্যকর সংসদ নিশ্চিত করবে, গণতান্ত্রিক চর্চা ফিরিয়ে আনবে, বিরোধী দলের মর্যাদা প্রতিষ্ঠিত করবে, বিচার বিভাগের সত্যিকার স্বাধীনতা নিশ্চিত করবে, নারীর ক্ষমতায়ন নিশ্চিত করবে, বেকারত্ব দূর করবে, পুলিশ ও র‌্যাবকে পুনর্গঠন করবে এবং প্রশাসন দলীয়করণমুক্ত করবে বলে অঙ্গীকার করেন।

বিএনপি একটি পরিপূর্ণ জবাবদিহিতামূলক শাসন নিশ্চিত করবে জানিয়ে বলেন, আমাদের নেত্রী নিজ থেকে প্রধানমন্ত্রীর একক কর্তৃত্ব হ্রাস করার প্রস্তাব করেছেন। বিএনপি ক্ষমতায় গেলে তিনিই প্রধানমন্ত্রী হবেন। তবুও তিনি প্রধানমন্ত্রীর ক্ষমতা হ্রাস করে ক্ষমতার ভারসাম্য নিশ্চিত করতে চান। যেন কর্তৃত্ববাদি ক্ষমতা প্রয়োগ না হয়। যেন বর্তমান সরকারের সময়ের মতো মানুষের দুর্ভোগ না হয়।

তিনি বলেন, বর্তমান বিচার বিভাগ খাতা-কলমে স্বাধীন। বাস্তবে এই বিচার বিভাগ নিয়ে মানুষের অনেক প্রশ্ন। বিএনপি ক্ষমতায় এসে একটি স্বাধীন বিচার বিভাগ নিশ্চিত করে মানুষের প্রশ্ন দূর করবে।

এসময় মওদুদ বর্তমান প্রধান বিচারপতির ভূয়সী প্রশংসা করে বলেন, প্রধান বিচারপতির প্রশংসা করতেই হয়। অনেক চ্যালেঞ্জের মধ্যেও তিনি স্বাধীন বিচার বিভাগের জন্য চেষ্টা করছেন। তিনি কাজ করছেন।

সর্বশেষ খবর

আজকের পত্রিকা. কমের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ নিষেধ

Developed by