logo

শুক্রবার ১৯ মে ২০১৭, ৫ জ্যৈষ্ঠ ১৪২৪, ২২ শাবান ১৪৩৮

শিরোনাম

ঢাবি ছাত্রীর মৃত্যু: সেন্ট্রাল হাসপাতালের পরিচালকের জামিন
১৯ মে, ২০১৭
নিজস্ব প্রতিবেদক
রাজধানীর সেন্ট্রাল হাসপাতালে ভুল চিকিৎসায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রী আফিয়া জাহিন চৈতীর মৃত্যুর ঘটনার মামলায় গ্রেফতার হাসপাতালের পরিচালক ডা. এম এ কাশেমের জামিন মঞ্জুর করেছেন আদালত।

শুক্রবার তাকে ঢাকা সিএমএম আদালতে হাজির করে ধানমন্ডি থানার পুলিশ। এ সময় তার বিরুদ্ধে কোনো আবেদন করেননি মামলার তদন্ত কর্মকর্তা। অপরদিকে তার আইনজীবী জামিনের আবেদন করেন।

ঢাকা মহানগর হাকিম আব্দুল্লাহ আল মাসুদ শুনানি শেষে জামিন আবেদন মঞ্জুর করেন। বৃহস্পতিবার রাতে ডা. এম এ কাশেমকে গ্রেফতার করে ধানমন্ডি থানা পুলিশ। তিনি মামলার ৯ নম্বর আসামি।

এর আগে, ভুল চিকিৎসার অভিযোগ এনে বৃহস্পতিবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা হাসপাতালটিতে ভাঙচুর চালায়। অভিযুক্ত চিকিৎসককে তারা হাসপাতাল থেকে ধানমন্ডি থানায় নিয়ে যায়। ওই ঘটনায় নয়জনের বিরুদ্ধে মামলা করেন ঢাবির ভারপ্রাপ্ত প্রক্টর আমজাদ আলী।

বিভাগ সূত্রে জানা গেছে, জ্বর নিয়ে হাসপাতালে ভর্তি হলে প্রথম পরীক্ষার রিপোর্টে জানানো হয় রোগীর ব্লাড ক্যান্সার হয়েছে। এরপর ব্লাড ক্যান্সারের ট্রিটমেন্ট দেয়া হয়। ভোর সোয়া ৪টার দিকে অবস্থার অবনতি হলে পুনরায় টেস্ট করে বলা হয় ক্যান্সার না- ডেঙ্গু হয়েছে। অনেক রক্ত লাগবে।

কিন্তু অভিভাবক রিপোর্ট দেখতে চাইলে দেখান হয়নি। রক্ত দেয়ার একপর্যায়ে ১১টার সময় হাসপাতাল কর্তৃপক্ষ বলে, রক্ত আর লাগবে না, রোগী ক্লিনিক্যালি ডেথ। এ খবর ছড়িয়ে পড়লে ওই ছাত্রীর সহপাঠীরা হাসপাতালটিতে ভাঙচুর চালায়।

সর্বশেষ খবর

আজকের পত্রিকা. কমের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ নিষেধ

Developed by