logo

রোববার ১৮ জুন ২০১৭, ০৪ আষাঢ় ১৪২৪, ২২ রমজান ১৪৩৮

শিরোনাম

আফগানিস্তানে পুলিশ দপ্তরে হামলায় বহু হতাহতের আশঙ্কা
১৮ জুন, ২০১৭
আর্ন্তজাতিক ডেস্ক
পূর্ব আফগানিস্তানের গারদেজ শহরের পুলিশ সদর দপ্তরে গাড়িবোমা হামলায় বহু হতাহতের আশঙ্কা করা হচ্ছে। এ হামলায় এখন পর্যন্ত দুই পুলিশ সদস্য নিহত এবং ৩০ জন আহত হয়েছেন। আহত ৩০ জনের মধ্যে ২০ জন সাধারণ পথচারী। তালেবান এ হামলার দায় স্বীকার করেছে।
দ্য গার্ডিয়ান জানায়, পাকিতা প্রদেশের রাজধানী শহর গারদেজে পুলিশ সদর দপ্তরে সকাল সাড়ে ছয়টার দিকে পাঁচ থেকে ছয় জঙ্গি হামলা শুরু করে। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক মুখপাত্র নাজিব দানিস জানান, প্রথমে এক জঙ্গি বিস্ফোরক ভর্তি একটি গাড়ি গারদেজ পুলিশ সদর দপ্তরের সামনের গেটে পার্ক করে। এরপর অন্য চার জঙ্গি দৌড়ে গেটের কাছে গিয়ে বিস্ফোরণ ঘটায়। তিনি বলেন, এ ঘটনায় এখন পর্যন্ত দুইজন পুলিশ সদস্য নিহত এবং ৩০ জন আহত হয়েছেন। এর মধ্যে ২০ জন সাধারণ পথচারী।
নাজিব দানিস জানান, হতাহতের সংখ্যা আরো বাড়তে পারে। তিনি জানান, গাড়িতে থাকা জঙ্গি প্রথমে ফটকের দরজা খুলে ফেলে। এরপর অন্য চার জঙ্গি পুলিশ সদর দপ্তরের প্রাঙ্গণে ঢুকে পড়ে। পুলিশ সদস্যরা দুই জঙ্গিকে গুলি করে আহত করেছে।
এদিকে, তালেবানের এক মুখপাত্র জাবিউল্লাহ মুজাহিদ এ হামলার দায় স্বীকার করেছেন। তিনি বলেন, যোদ্ধারা পুলিশ সদর দপ্তরে প্রাঙ্গণে ঢুকে পড়ে পুলিশের সঙ্গে লড়াইয়ে লিপ্ত হয়েছে।

সর্বশেষ খবর

আজকের পত্রিকা. কমের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ নিষেধ

Developed by