logo

রোববার ১৮ জুন ২০১৭, ০৪ আষাঢ় ১৪২৪, ২২ রমজান ১৪৩৮

রাঙ্গুনিয়ার হামলা গণতন্ত্রের ওপর হামলা : রিজভী
১৮ জুন, ২০১৭
কুমিল্লা প্রতিনিধি
রাঙামাটি যাওয়ার পথে চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের গাড়িবহরে হামলা ও ভাঙচুরের ঘটনা ‘গণতন্ত্রের ওপর হামলা’ বলে মন্তব্য করেছেন দলের জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

আজ সকাল সাড়ে ১০টার দিকে রাঙ্গুনিয়ার ইছাখালী এলাকায় বিএনপি নেতাদের গাড়িবহরে হামলা চালানো হয়। এতে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী, বিএনপির ভাইস চেয়ারম্যান অবসরপ্রাপ্ত মেজর জেনারেল রুহুল আলম চৌধুরী, সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান শামীমও আহত হন। শামীম মাথায় আঘাতপ্রাপ্ত হন।

এর পর কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপি কার্যালয়ে সংবাদ সম্মেলন করেন রুহুল কবির রিজভী। তিনি কুমিল্লা আদালতে চৌদ্দগ্রামে যাত্রীবাহী বাসে পেট্রলবোমা হামলায় আটজন নিহতের মামলায় হাজিরা দিতে আসেন। এ সময় কুমিল্লা জেলা বিএনপির নেতারা উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলন থেকে এ হামলার প্রতিবাদে আগামীকাল সোমবার সারা দেশের জেলা সদর, মহানগর এবং ঢাকা মহানগরের প্রতিটি থানায় বিক্ষোভ কর্মসূচির ঘোষণা করা হয়।

বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব এ হামলাকে গণতন্ত্রের ওপর হামলার শামিল উল্লেখ করে বলেন, ‘এটি যদি একটি জনকল্যাণমূলক ও মানবপ্রেমী সরকার হতো, তাহলে বিরোধী দলের সর্বোচ্চ নেতাদের ওপর যুবলীগ-ছাত্রলীগের ক্যাডারদের লেলিয়ে দিত না। এই লেলিয়ে দেওয়া, আক্রমণ গণতন্ত্রের ওপর আঘাত। এটা রাজনৈতিক স্থিতিশীলতার ওপর আঘাত। এরা যে সুষ্ঠু নির্বাচন চায় না, সবার অংশগ্রহণে নির্বাচন চায় না, এটা তাঁরা আবার প্রমাণ করল। এই ভয়ংকর দুর্বৃত্ত শাসক, যারা জোর করে ক্ষমতায় আছে, তাদের পতন না হওয়া পর্যন্ত মানুষের কোনো নিরাপত্তা থাকবে না।’

হামলার শিকার বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী দাবি করেন, হামলা ও ভাঙচুরের সময় দুর্বৃত্তরা ‘জয় বাংলা’ স্লোগান দেয়। এ ঘটনায় স্থানীয় সংসদ সদস্য হাছান মাহমুদের সমর্থকরা জড়িত থাকতে পারেন বলেও অভিযোগ করেন।

যদিও হাছান মাহমুদ এ ধরনের অভিযোগ অস্বীকার করে বলেছেন, এটি রহস্যজনক।

সর্বশেষ খবর

আজকের পত্রিকা. কমের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ নিষেধ

Developed by