logo

রোববার ১৬ জুলাই ২০১৭,০১ শ্রাবন ১৪২৪, ২১ শাওয়াল ১৪৩৮

শিরোনাম

প্রধানমন্ত্রীকে কটূক্তি: ইমরানের জামিন
১৬ জুলাই, ২০১৭
নিজস্ব প্রতিবেদক
সুপ্রিম কোর্ট চত্বর থেকে ভাস্কর্য অপসারণের প্রতিবাদে মশাল মিছিল থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটূক্তির অভিযোগে করা মামলায় গণজাগরণ মঞ্চের একাংশের মুখপাত্র ইমরান এইচ সরকার ও নেতা সনাতন উল্লাসকে জামিন দিয়েছেন আদালত।
আজ রোববার ঢাকার মহানগর হাকিম এস এম মাসুদজামান জামিনের এই আদেশ দেন।
সংশ্লিষ্ট আদালতের বেঞ্চ সহকারী (পেশকার) জহুরুল ইসলাম বিষয়টি জানিয়ে বলেন, ইমরান এইচ সরকারসহ দুজন আদালতে জামিনের আবেদন করেন। সেই আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারক তাঁদের পাঁচ হাজার টাকা মুচলেকায় জামিন মঞ্জুর করেন।
গত ৩১ মে ঢাকার মুখ্য মহানগর হাকিম (সিএমএম) আদালতে দণ্ডবিধির ৫০০ ধারায় এ মামলা করেন ছাত্রলীগের কেন্দ্রীয় শিক্ষা ও পাঠচক্রবিষয়ক সম্পাদক গোলাম রাব্বানী। ওই দিন আদালত মামলা আমলে নিয়ে দুই আসামিকে ১৬ জুন হাজিরের নির্দেশ দেন।
সুপ্রিম কোর্ট থেকে ভাস্কর্য অপসারণের প্রতিবাদে গত ২৬ মে সন্ধ্যায় শাহবাগ থেকে টিএসসি পর্যন্ত মশাল মিছিল করে গণজাগরণ মঞ্চ। ওই মিছিলে প্রধানমন্ত্রীর নাম উল্লেখ করে বিভিন্ন ‘কটূক্তিমূলক’ স্লোগান দেওয়া হয় বলে অভিযোগ ছাত্রলীগের।
ওই স্লোগানের প্রতিবাদে সামাজিক যোগাযোগমাধ্যমে ব্যাপক প্রতিবাদ জানান ছাত্রলীগ নেতাকর্মীরা।
গত ২৯ মে রাত ৯টার দিকে রাজধানীর জাতীয় জাদুঘরের সামনে বিক্ষোভ করেন ছাত্রলীগের নেতাকর্মীরা। বিক্ষোভ কর্মসূচি শেষে ছাত্রলীগের নেতাকর্মীরা গণজাগরণ মঞ্চের মুখপাত্র ডা. ইমরান এইচ সরকারসহ সংশ্লিষ্টদের বিরুদ্ধে শাহবাগ থানায় বিভিন্ন ধারায় একাধিক মামলা দায়েরের ঘোষণা দিয়েছিলেন।
এছাড়া প্রধানমন্ত্রীর বিরুদ্ধে স্লোগান দেওয়া গণজাগরণমঞ্চের কর্মী সনাতন উল্লাসকে ‘যেখানেই পাওয়া যাবে, সেখানেই পেটানো হবে’ বলেও ঘোষণা দেন ছাত্রলীগ নেতাদের কেউ কেউ।

সর্বশেষ খবর

আজকের পত্রিকা. কমের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ নিষেধ

Developed by