logo

শুক্রবার ১১ আগস্ট ২০১৭, ২৭ শ্রাবণ ১৪২৪, ১৭ জিলকদ ১৪৩৮

শিরোনাম

অর্থমন্ত্রীর বক্তব্য প্রত্যাহারের দাবি সাংবাদিকদের
১১ আগস্ট, ২০১৭
নিজস্ব প্রতিবেদক
সাংবাদিকদের বিপক্ষে অথর্মন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের দেওয়া বক্তব্য প্রত্যাহারের দাবি জানিয়ে সমাবেশ করেছেন সাংবাদিকেরা।

এছাড়া অর্থমন্ত্রীকে তার বক্তব্যের জন্য নিঃশর্ত ক্ষমা প্রার্থনা এবং রেজিস্টার্ড সাংবাদিক ইউনিয়নের প্রতিনিধিদের নিয়ে অবিলম্বে নবম ওয়েজবোর্ড গঠনেরও দাবি জানিয়েছেন তারা। শুক্রবার জাতীয় প্রেসক্লাবের সামনে সাংবাদিকদের এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে বক্তারা অর্থমন্ত্রীর বক্তব্যের নিন্দা জানিয়ে বলেন, অর্থমন্ত্রী সাংবাদিকদের ‘রাবিশ’ বলতে পারেন না। তিনি একজন মন্ত্রী। তার কথার ধরন এমন হতে পারে না।

বক্তারা বলেন, ওয়েজবোর্ডের বিপক্ষে অথর্মন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের দেওয়া বক্তব্য প্রত্যাহার করতেই হবে।

ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সভাপতি শাবান মাহমুদ বলেন, অর্থমন্ত্রী নিঃশর্ত ক্ষমা প্রার্থনা ও রেজিস্টার্ড সাংবাদিক ইউনিয়নের প্রতিনিধিদের নিয়ে অবিলম্বে নবম ওয়েজবোর্ড গঠন করতে হবে। অর্থমন্ত্রীর উদ্দেশে তিনি বলেন, অর্থমন্ত্রী, আপনি মৌচাকে ঢিল মেরেছেন।

অর্থমন্ত্রীর সমালোচনা করে শাবান মাহমুদ বলেন, অর্থমন্ত্রী, আপনি বিভিন্ন সময় বিভিন্ন অফিসের লোকজনকে গালিগালাজ করেছেন। এবার আপনি সাংবাদিকদের অপমান করে কথা বলেছেন।

তিনি বলেন, অর্থমন্ত্রী যদি তার বক্তব্য প্রত্যাহার না করেন, তাহলে কঠোর আন্দোলনের মাধ্যমে পদত্যাগ করতে হবে।

সমাবেশে আরো উপস্থিত ছিলেন, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) মহাসচিব ওমর ফারুক, যুগ্ম-মহাসচিব অমিয় ঘটক পুলক, ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সভাপতি শাবান মাহমুদ, সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী, সাংগঠনিক সম্পাদক শাজাহান মিয়া, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি সাখাওয়াত হোসেন বাদশা, সাধারণ সম্পাদক মোরসালিন নোমানী প্রমুখ।

প্রসঙ্গত, অর্থমন্ত্রী আবুল আবদুল মুহিত বুধবার (৯ আগস্ট) বাংলাদেশ সচিবালয়ে সংবাদপত্র মালিক পরিষদের (নোয়াব) সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের বলেন, `সাংবাদিকদের ওয়েজবোর্ড আননেসেসারি, টোটালি আননেসেসারি। বিকজ ইয়োর স্যালারি স্কেলস আর মাচ বেটার দ্যান দি গভর্নমেন্ট স্যালারি স্কেলস। দেয়ারফোর ইট ইজ আননেসেসারি।` (সাংবাদিকদের ওয়েজ বোর্ড অপ্রয়োজনীয়, পুরোপুরি অপ্রয়োজনীয়। কারণ বর্তমানে আপনাদের বেতন কাঠামো সরকারি বেতন কাঠামোর চেয়ে বেশি। তাই, এটা অপ্রয়োজনীয়।)

সর্বশেষ খবর

আজকের পত্রিকা. কমের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ নিষেধ

Developed by