logo

শুক্রবার ১১ আগস্ট ২০১৭, ২৭ শ্রাবণ ১৪২৪, ১৭ জিলকদ ১৪৩৮

শিরোনাম

দণ্ডিত মন্ত্রীর মুখে বিচার বিভাগের সমালোচনা মানায় না: রিজভী
১১ আগস্ট, ২০১৭
নিজস্ব প্রতিবেদক
প্রধান বিচারপতির অপসারণ দাবি করে দেয়া খাদ্যমন্ত্রীর বক্তব্যের তীব্র সমালোচনা করেছেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

তিনি বলেন, ‘আপনি তো সর্বোচ্চ আদালতে দণ্ডিত অপরাধী। আপনি সংবিধান রক্ষার শপথ ভঙ্গ করে অনৈতিকভাবে এখনও মন্ত্রী হিসেবে বহাল রয়েছেন। আপনি কোন নৈতিকতা নিয়ে কথা বলছেন?’

শুক্রবার সকালে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে রিজভী এসব কথা বলেন।

রিজভী বলেন, বিশ্বের ইতিহাসে এমন নজির কি কোথাও আছে, যেখানে সর্বোচ্চ আদালতে দণ্ডিত ব্যক্তি মন্ত্রী হিসেবে বহাল থাকতে পারে?

এসময় প্রধান বিচাপতিকে নিয়ে খাদ্যমন্ত্রীর বক্তব্য চরম ঔদ্বত্যপূর্ণ ও স্বাধীন বিচার বিভাগের জন্য হুমকি বলেও মন্তব্য করেন রিজভী।

আইন কমিশনের চেয়ারম্যান সাবেক বিচারপতি এ বি এম খায়রুল হকের সমালোচনা করে তিনি বলেন, আইন কমিশনের চেয়ারম্যান হিসেবে সরকারের গুরুত্বপূর্ণ পদে থেকে তিনি সর্বোচ্চ আদালতের রায় নিয়ে যে প্রতিহিংসামূলক সমালোচনা করেছেন সেটা তার চাকুরীর আচরণবিধির পরিপন্থী। কেননা তিনি প্রধান বিচারপতি থাকা অবস্থায় একটি রায়ে বলেছিলেন, সর্বোচ্চ আদালতের বিচারকের অবসরের পরে লাভজনক কোন পদে চাকুরী করতে পারবে না। তার নিজের দেয়া রায় এখন তিনি নিজেই ভঙ্গ করেছেন।

বৃহস্পতিবার প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার অপসারণ দাবি করে খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম বলেছেন, তার (প্রধান বিচারপতি) যদি সামান্যতম জ্ঞান ও বুঝ থাকে, তাহলে তিনি স্বেচ্ছায় চলে যাবেন। বিএনপি’র সঙ্গে বন্ধুত্ব করে, বিএনপির সুরে কথা বলে, মুক্তিযুদ্ধবিরোধীদের সঙ্গে আঁতাত করে বেশিদিন এ মসনদে থাকতে পারবেন না। এখন আর কারও রক্তচক্ষু সহ্য করব না। অবশ্যই আমরা তার অপসারণ চাই।

সর্বশেষ খবর

আজকের পত্রিকা. কমের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ নিষেধ

Developed by