logo

শনিবার ১২ আগস্ট ২০১৭, ২৮ শ্রাবণ ১৪২৪, ১৮ জিলকদ ১৪৩৮

শিরোনাম

‘আ'লীগের জন্ম বিদেশী গোয়েন্দা সংস্থার গবেষণাগারে’
১২ আগস্ট, ২০১৭
নিজস্ব প্রতিবেদক
বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেছেন, আওয়ামী লীগ যতবারই ক্ষমতায় এসেছে ততবারই গণতন্ত্রকে ফাঁসিতে ঝুলিয়েছে। এ দলটি ক্ষমতায় থাকলে দেশ গণতন্ত্র শূণ্য হয় এবং স্বাধীনতা-সার্বভৌমত্ব দুর্বল হয়। কারণ আওয়ামী লীগের জন্ম ও লালন-পালন হয়েছে বিদেশী গোয়েন্দা সংস্থার গবেষণাগারে।

শনিবার দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের নীচতলায় এক দোয়া মাহফিল পূর্ব সংক্ষিপ্ত বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বিএনপির উদ্যোগে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার প্রয়াত কনিষ্ঠপুত্র আরাফাত রহমান কোকোর ৪৮তম জন্মবার্ষিকী উপলক্ষে এই মিলাদ হয়।

উপস্থিত নেতাকর্মীদের উদ্দেশে রিজভী বলেন, স্বৈরাচারী সরকারের উত্পীড়ণের দেয়ালগুলি ভেঙে নাগরিক স্বাধীনতা তথা দেশে গণতন্ত্রের সুবাতাস বইয়ে দিতে কঠিন প্রতিরোধ গড়তে হবে। এজন্য দেশবাসীসহ দলের সব পর্যায়ের নেতাকর্মীকে ঐক্যবদ্ধ থেকে আন্দোলন সংগ্রাম চালিয়ে যেতে হবে।

তিনি বলেন, মায়ের ওপর বর্তমান সরকারের অমানবিক নির্যাতনের খবরেই ভীষণ অসুস্থ হয়ে কোকোর অকাল মৃত্যু হয়েছে। মঈনউদ্দিন-ফখরুদ্দিনের অবৈধ সরকার ক্ষমতা গ্রহণের পর থেকেই জিয়া পরিবারের ওপর নির্যাতনের ভয়াবহতা নেমে আসে। জিয়া পরিবারকে ধ্বংস করার লক্ষ্যেই সম্পূর্ণ অন্যায়ভাবে মঈন-ফখরুদ্দিন সরকার বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া, সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান এবং কনিষ্ঠপুত্র আরাফাত রহমান কোকোকে গ্রেফতার করে।

বক্তব্য রাখেন বিএনপির যুগ্ম মহাসচিব ও ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি হাবিব উন নবী খান সোহেল, কেন্দ্রীয় নেতা মীর সরফত আলী সপু, অ্যাডভোকেট আবদুস সালাম আজাদ। এছাড়া অংশ নেন, কেন্দ্রীয় নেতা মাহবুবুল হক নান্নু, সেলিমুজ্জামান সেলিম, রওনাকুল ইসলাম টিপু, স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবুসহ অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।

মিলাদ শেষে দলের পক্ষ থেকে মরহুম আরাফাত রহমান কোকোর জন্মবার্ষিকীতে তার বিদেহী আত্মার মাগফিরাত কামনা করা হয়।

সর্বশেষ খবর

আজকের পত্রিকা. কমের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ নিষেধ

Developed by