logo

সোমবার ২১ আগস্ট ২০১৭, ৬ ভাদ্র ১৪২৪, ২৭ জিলকদ ১৪৩৮

শিরোনাম

খালেদা জিয়ার গ্যাটকো দুর্নীতি মামলা চলবে
২১ আগস্ট, ২০১৭
নিজস্ব প্রতিবেদক
বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে হওয়া গ্যাটকো দুর্নীতি মামলা বিচারিক আদালতে চলবে। এ মামলার বৈধতা চ্যালেঞ্জ করে করা রিট আবেদন খারিজ করে হাইকোর্টের দেওয়া রায়ের বিরুদ্ধে খালেদা জিয়ার করা লিভ টু আপিল খারিজ করে সোমবার আদেশ দেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ।

প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বাধীন চার বিচারপতির বেঞ্চ সোমবার এ আদেশ দেন।

আদালতে খালেদার পক্ষে শুনানি করেন সিনিয়র আইনজীবী এ জে মোহাম্মদ আলী।আর দুদকের পক্ষে ছিলেন আইনজীবী খুরশিদ আলম খান।

আদেশের পর আইনজীবী খুরশিদ আলম খান বলেন, আপিল বিভাগের লিভ টু আপিল খারিজের আদেশের ফলে এই মামলা বিচারিক আদালতে চলতে আর বাধা থাকলো না।

২০১৬ সালের ১০ মে গ্যাটকো দুর্নীতি মামলার বৈধতা চ্যালেঞ্জর রিট খারিজের হাইকোর্টের রায়ের বিরুদ্ধে লিভ টু আপিল করেন বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া।

তার আগে ২০১৫ সালের ৫ আগস্ট গ্যাটকো দুর্নীতি মামলার বৈধতা চ্যালেঞ্জ করে রিট আবেদন খারিজ করে দেন। সেই সঙ্গে বিচারিক আদালতে খালেদা জিয়াকে আত্মসমর্পণ করতে বলা হয়।

২০১৬ সালের ৫ এপ্রিল বিচারিক আদালতে আত্নসমর্পন করে জামিনের আবেদন করে জামিন পান খালেদা জিয়া।

মামলাটি বর্তমানে ঢাকার বিশেষ জজ আদালতে অভিযোগ গঠন পর্যায়ে রয়েছে।

২০০৭ সালের ২ সেপ্টেম্বর খালেদা জিয়া সহ ১৩ জনের বিরুদ্ধে তেজগাঁও থানায় গ্যাটকো দুর্নীতি মামলা দায়ের করেন দুদকের উপ পরিচালক গোলাম শাহরিয়ার চৌধুরী।

এই মামলায় অভিযোগ বলা হয়, আসামিরা পরস্পর যোগসাজশে ঠিকাদারি প্রতিষ্ঠান গ্যাটকোকে ঢাকার কমলাপুর আইসিডি ও চট্টগ্রাম বন্দরের কন্টেইনার হ্যান্ডলিংয়ের কাজ পাইয়ে দিয়ে রাষ্ট্রের ১৪ কোটি ৫৬ লাখ ৩৭ হাজার ৬১৬ টাকার ক্ষতি করেছেন।

সর্বশেষ খবর

আজকের পত্রিকা. কমের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ নিষেধ

Developed by