logo

সোমবার ২১ আগস্ট ২০১৭, ৬ ভাদ্র ১৪২৪, ২৭ জিলকদ ১৪৩৮

শিরোনাম

২১ আগস্ট হামলার আলামত মুছে ফেলার চেষ্টা করা হয়েছে
২১ আগস্ট, ২০১৭
নিজস্ব প্রতিবেদক
২০০৪ সালের ২১ আগস্টের রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউতে আওয়ামী লীগের জনসভায় হামলার আলামত মুছে ফেলার চেষ্টা করা হয়েছে বলে দাবি করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেন, তৎকালীন বিএনপি-জামায়াত জোট সরকার এই হামলার আলামত মুছে ফেলার চেষ্টা করে।

সোমবার বিকেলে রাজধানীর ফার্মগেটে কৃষিবিদ ইনস্টিটিশন মিলনায়তনে ২১ আগস্ট হামলায় নিহতদের স্মরণে বাংলাদেশ আওয়ামী লীগ আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শেখ হাসিনা বলেন, ওইদিন হামলার পর ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে বিএনপি মনোভাবাপন্ন ডাক্তাররা অব্স্থান করেননি। তখন আমাদের সমর্থকরা তখন সেখানে ছুটে যান।

তিনি বলেন, আমাকে লক্ষ করে ছুড়ে মারা গ্রেনেডটা ভেতরে না পড়ে ট্রাকের কোণায় লেগে ছিটকে যায়। যদি এটি ট্রাকের ভেতরে পড়তো, তাহলে আমরা আর কেউ বাঁচতাম না।

তিনি তৎকালীন প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সমালোচনা করে বলেন, তিনি (খালেদা জিয়া) বলেছিলেন আমি নাকি ভ্যানিটি ব্যাগে করে গ্রেনেড নিয়ে এসেছিলাম।

এসময় শেখ হাসিনা বলেন, জীবন দেয়ার মালিক আল্লাহ, জীবন বাঁচানোর মালিকও আল্লাহ। সুতরাং আমি কারও কাছে মাথানত করব না। একমাত্র আল্লাহ ছাড়া।

তিনি সংবিধানের ষোড়শ সংশোধনী বাতিল করে দেয়া রায় ও পর্যবেক্ষণ নিয়ে বিভিন্ন বিষয়ে কথা বলেন।

সরকার প্রধান বলেন, সবকিছু সহ্য করা যায়, কিন্তু পাকিস্তানের সঙ্গে বাংলাদেশের তুলনা সহ্য করা যায় না। করব না। আমি জনগণের কাছে এর বিচারের ভার দিলাম। জনগণই এর বিচার করবে।

প্রধানমন্ত্রী বলেন, সংসদ নিয়ে কথা বলার আগে প্রধান বিচারপতিকে তার পদ থেকে সরে যাওয়া উচিত ছিল।

তিনি বলেন, আমার বাবা এ দেশ স্বাধীন করে দিয়ে গেছেন। আমরা এর ফল ভোগ করছি। স্বাধীনতা ভালো, কিন্তু এটি বালকের জন্য নয়।

সর্বশেষ খবর

আজকের পত্রিকা. কমের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ নিষেধ

Developed by