logo

মঙ্গলবার ২২ আগস্ট ২০১৭, ৭ ভাদ্র ১৪২৪, ২৮ জিলকদ ১৪৩৮

শিরোনাম

শেখ হাসিনা বাংলাদেশের প্রধানমন্ত্রীই নন, তিনি বিশ্ব নেতাও বটে: স্বরাষ্ট্রমন্ত্রী
২২ আগস্ট, ২০১৭
নিজস্ব প্রতিবেদক
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, পৃথিবীতে যতগুলো আশ্চর্যজনক ঘটনা ঘটেছে সেগুলোর মধ্যে অন্যতম হলো বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যা।

মঙ্গলবার বিকালে বাংলাদেশ টেলিকমিউনিকেশন্স কোম্পানি লিমিটেড (বিটিসিএল) কার্যালয়ের সামনে এক শোক সভায় তিনি এ কথা বলেন।

বঙ্গবন্ধুর ৪২তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষ্যে বিটিসিএল ওয়ার্কচার্জড-মাস্টাররোল কর্মচারীদের উদ্যোগে এ সভা অনুষ্ঠিত হয়।

স্বারাষ্ট্রমন্ত্রী বলেন, ওই হত্যাকাণ্ডের পর আমরা দেশের বাইরে গেলে মাথা হেট হয়ে যেতো। কারণ, বিশ্ব নেতারা প্রশ্ন করতো- তোমরা কেমন জাতি? তোমরা তোমাদের পিতাকে হত্যা করতে পারলে?

আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, বঙ্গবন্ধুর সততা এবং দেশপ্রেমের কাছে টিকতে না পেরেই ১৯৭৫ সালের ১৫ আগস্ট নৃশংস হত্যকাণ্ড ঘটানো হয়েছে। দেশের বাইরে অবস্থান করার কারণে সেদিন শেখ হাসিনা এবং শেখ রেহেনা বেঁচে যান।

তিনি বলেন, প্রধানমন্ত্রী ইচ্ছা করলে বিশেষ আইন তৈরি করে বঙ্গবন্ধুর খুনিদের বিচার করতে পারতেন। কিন্তু তা না করে প্রচলিত আইন বিচার করেছেন।

আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, যাদের ধমনীতে বঙ্গবন্ধুর রক্ত রয়েছে তারা আজ বিশ্বব্যাপী সমাদৃত। শেখ হাসিনা কেবল বাংলাদেশের প্রধানমন্ত্রীই নন। তিনি বিশ্ব নেতাও বটে। সজিব ওয়াজেদ জয় তথ্য প্রযুক্তিতে সারাবিশ্বে নন্দিত। সায়মা ওয়াজেদ পুতুল অটিস্টিক শিশুদের নিজে কাজ করে সারা বিশ্বে প্রশংসা কুড়াচ্ছেন। টিউলিপ সিদ্দিকী ব্রিটেনের পার্লামেন্ট জয় করেছেন।

বিটিসিএল মাস্টাররোল কর্মচারী সমিতির সভাপতি ইকবাল হোসেন তুহিনের সভাপতিত্বে এসময় অন্যদের মধ্যে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, রমনা থানা আওয়ামী লীগের সভাপতি রফিকুল ইসলাম, বিটিসিএল ওয়ার্কচার্জড শ্রমিক কর্মচারী সমিতির মহাসচিব হাবিবুর রহমান, বিটিসিএল ব্যস্থাপনা পরিচালক প্রকৌশলী মাহ্ফুজ উদ্দিন আহমেদ, প্রমুখ বক্তব্য দেন।

সর্বশেষ খবর

আজকের পত্রিকা. কমের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ নিষেধ

Developed by