logo

সোমবার ১১ সেপ্টম্বর ২০১৭, ২৭ ভাদ্র ১৪২৪, ১৯ জিলহজ ১৪৩৮

শিরোনাম

রোহিঙ্গা নির্মূলের মতো গণতন্ত্র নির্মূল করছে সরকার: ফখরুল
১১ সেপ্টেম্বর, ২০১৭
নিজস্ব প্রতিবেদক
বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, মিয়ানমারের জান্তা সরকার যেভাবে রোহিঙ্গাদের নির্মূল করছে সেভাবেই দেশের গণতন্ত্র নির্মূল করছে বর্তমান অবৈধ সরকার। সোমবার বিকালে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউটে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার ১০ম কারামুক্তি দিবস উপলক্ষে আলোচনা সভায় সভাপতির বক্তব্যে এ কথা বলেন তিনি।

মির্জা ফখরুল বলেন, বিভিন্ন ষড়যন্ত্রের মাধ্যমে বেগম খালেদা জিয়াকে মাইনাস করার চেষ্টা করছে সরকার। কিন্তু খালেদা জিয়াকে মাইনাস করা যাবে না। তিনি জনগণের নেত্রী। জনগণের ভোটেই তিনি ক্ষমতায় যাবেন। যদি সাহস থাকে নিরপেক্ষ সহায়ক সরকারের অধীনে নির্বাচন দিয়ে দেখুন। দেশের মানুষ ধানের শীষে ভোট দেয়ার জন্য অপেক্ষায় আছে।

রোহিঙ্গা ইস্যু একটি জাতীয় সংকট উল্লেখ করে এই সংকট সমাধানের জন্য জাতীয় ঐক্য প্রয়োজন বলে মন্তব্য করেন ফখরুল।

তিনি সরকারের উদ্দেশ্যে বলেন, রোহিঙ্গাদের সন্ত্রাসী প্রমাণের চেষ্টা না করে তাদের মানবিক দৃষ্টি থেকে সাময়িক আশ্রয় দিন। তারপর কূটনৈতিক উদ্যোগের মাধ্যমে তাদেরকে নাগরিকত্ব দিয়ে সসম্মানে ফিরিয়ে নিতে মিয়ানমার সরকারকে চাপ দিন।

রোহিঙ্গা সমস্যা সমাধানে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী ১৯৭৮ সালে জিয়াউর রহমানের সময় মিয়ানমারের সঙ্গে স্বাক্ষরিত দ্বিপাক্ষিক চুক্তিকে অনুসরণ করার পরামর্শ দেন।

এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন বিএনপির জাতীয় স্থায়ী কমিটির জ্যেষ্ঠ সম্পাদক ড. খন্দকার মোশাররফ হোসেন, বিশেষ অতিথির বক্তব্য রাখেন জাতীয় স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, মির্জা আব্বাস, ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী প্রমুখ।

সর্বশেষ খবর

আজকের পত্রিকা. কমের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ নিষেধ

Developed by