logo

মঙ্গলবার ১২ সেপ্টম্বর ২০১৭, ২৮ ভাদ্র ১৪২৪, ২০ জিলহজ ১৪৩৮

শিরোনাম

সংসদে মিয়ানমারের বিরুদ্ধে নিন্দা প্রস্তাব না রাখায় বিস্মিত বিএনপি
১২ সেপ্টেম্বর, ২০১৭
নিজস্ব প্রতিবেদক
বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, রোহিঙ্গাদের দেখতে যাওয়া এবং তাদেরকে কিছু ত্রাণ দেওয়ার মধ্য দিয়ে অনেক পর হলেও প্রধানমন্ত্রী শেখ হাসিনার শুভবুদ্ধির উদয় হয়েছে। আমরা খুশি হয়েছি। তবে সংসদে মিয়ানমার সরকারের বিরুদ্ধে নিন্দা প্রস্তাব না রাখায় আমরা বিস্মিত হয়েছি।

মঙ্গলবার দুপুরে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের ১০ম কারামুক্তি দিবস উপলক্ষে যুবদল আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

ফখরুল বলেন, এতদিন প্রধানমন্ত্রী সেখানে যাননি। ইন্দোনেশিয়ার পররাষ্ট্র মন্ত্রী ও তুর্কি ফার্স্ট লেডি এসে চলে গেছেন। এরপর জাতিসংঘের মহাসচিবের চিঠি পাওয়ার পরই প্রধানমন্ত্রী রোহিঙ্গাদের দেখতে গেছেন। এর আগে রোহিঙ্গাদের মধ্যে সন্ত্রাসী আছে কি না, তা খুঁজেছে আওয়ামী লীগ।

সোমবার পার্লামেন্টে উত্থাপিত প্রস্তাবের সমালোচনা করে ফখরুল বলেন, রোহিঙ্গাদের ফিরিয়ে নেয়ার জন্য মিয়ানমার সরকারকে চাপ দিতে হবে বলে প্রস্তাব উত্থাপিত হয়েছে। অথচ রোহিঙ্গাদের ওপর যে গণহত্যা চলছে তার জন্য কোন নিন্দা প্রস্তাব করা হয়নি। সরকারের এমন আচরণের জন্য আজ আমরা এই সমাবেশ থেকে নিন্দা জানাই।

তিনি বলেন, আওয়ামী লীগ ষড়যন্ত্র ফোবিয়ায় আক্রান্ত। কিছু হলেই তারা ষড়যন্ত্র খুঁজে পায়। সবকিছুর জন্য বিএনপিকে দায়ী করে। আওয়ামী লীগকে এই রোগমুক্ত হতে হবে বলেও মন্তব্য করেন ফখরুল।

আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান, বরকত উল্লাহ বুলু, জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী প্রমুখ।

যুবদলের সভাপতি সাইফুল আলম নিরবের সভাপতিত্বে আলোচনা সভায় সঞ্চালনা করেন সুলতান সালাউদ্দিন টুকু।

সর্বশেষ খবর

আজকের পত্রিকা. কমের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ নিষেধ

Developed by