logo

বুধবার ১৩ সেপ্টম্বর ২০১৭, ২৯ ভাদ্র ১৪২৪, ২১ জিলহজ ১৪৩৮

শিরোনাম

রোহিঙ্গাদের পাশে দাঁড়াতে বিএনপির প্রতি হাছান মাহমুদের আহ্বান
১৩ সেপ্টেম্বর, ২০১৭
নিজস্ব প্রতিবেদক
রোহিঙ্গা ইস্যু নিয়ে পানি ঘোলা না করে অসহায় এসব মানুষের পাশে দাঁড়ানোর জন্য বিএনপি নেতাদের প্রতি আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনাবিষয়ক সম্পাদক ড. হাছান মাহমুদ।

মিয়ানমারের সংখ্যালঘিষ্ঠ রোহিঙ্গা জনগোষ্ঠীর ওপর সহিংসতা বন্ধ এবং তাদের স্বভূমিতে ফেরত নেওয়ার দাবিতে আজ বুধবার জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত এক মানববন্ধনে হাছান মাহমুদ এমন আহ্বান জানান।

বাংলাদেশ স্বাধীনতা পরিষদ এই মানববন্ধনের আয়োজন করে। মিয়ানমারে চলমান সহিংসতার নিন্দা জানিয়ে হাছান মাহমুদ বলেন, মিয়ানমারের পক্ষে যারা কথা বলবে তারা মানবতার বিরুদ্ধে কথা বলবে। দু-একটি ব্যতিক্রম ছাড়া সারা বিশ্ব এ ঘটনায় মিয়ানমারের নিন্দা করছে উল্লেখ করে সরকারদলীয় এই সংসদ সদস্য বলেন, মিয়ানমারকে এই সহিংসতা বন্ধ করে বাংলাদেশে থাকা তাদের প্রতিটি নাগরিককে ফেরত নিতে হবে। বিএনপি রোহিঙ্গা ইস্যু নিয়ে জল ঘোলা করার চেষ্টা করছে বলেও অভিযোগ করেন তিনি।

হাছান মাহমুদ বলেন, ‘মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাহেব এই প্রেসক্লাবের সামনে এবং দলীয় কার্যালয়ে মিটিং করেন, লম্বা লম্বা কথা বলেন, লম্বা লম্বা বক্তৃতা করেন। এখন পর্যন্ত রোহিঙ্গা শরণার্থী ক্যাম্পে যান নাই। বিএনপিকে বলতে চাই, ঘোলা পানিতে মাছ শিকার করার চেষ্টা করবেন না। আপনারা গতকাল সরকারকে ধন্যবাদ জানিয়েছেন। এজন্য ধন্যবাদ। আপনারা শুধু সমাবেশে বক্তৃতা না দিয়ে দয়া করে সেখানে যান, রোহিঙ্গাদের পাশে দাঁড়ান।’

বাংলাদেশ স্বাধীনতা পরিষদের উপদেষ্টা হাসিবুর রহমান মানিকের সভাপতিত্বে সভায় অন্যদের মধ্যে সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী শামসুল হক টুকু, আওয়ামী লীগ নেতা এম এ করিম বক্তব্য দেন।

সর্বশেষ খবর

আজকের পত্রিকা. কমের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ নিষেধ

Developed by