logo

বুধবার ২০ সেপ্টম্বর ২০১৭, ০৬ আশ্বিন ১৪২৪, ২৮ জিলহজ ১৪৩৮

শিরোনাম

‘বিশ্বব্যাপী মুসলিমরা কেন শরণার্থী’ প্রশ্ন শেখ হাসিনার
২০ সেপ্টেম্বর, ২০১৭
নিজস্ব প্রতিবেদক
বিশ্বব্যাপী মুসলিমরা কেন শরণার্থী। এমন প্রশ্ন প্রধানমন্ত্রী শেখ হাসিনার। আমেরিকা আওয়ামী লীগের পক্ষ থেকে দেয়া নাগরিক সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। জাতিসংঘের সাধারণ পরিষদের ৭২তম অধিবেশনে যোগ দিতে প্রধানমন্ত্রী বর্তমানে আমেরিকার নিউইয়র্কে আছেন।

প্রধানমন্ত্রী জানান, রোহিঙ্গা সংকট বিষয়ে আন্তর্জাতিক সম্প্রদায় সচেতন। কেননা নিউইয়র্কে যত দেশের নেতার সঙ্গে আলোচনা হয়েছে তাদের প্রত্যেকেই এ বিষয়ে উদ্বেগ প্রকাশ করেছেন। তিনি রোহিঙ্গা সমস্যা নিয়ে আন্তর্জাতিক পর্যায়ে কথা বলছেন। তিনি ইসলামি সহযোগিতা সংস্থার (ওআইসি) নেতাদের সঙ্গে সাক্ষাৎ করে বলেছেন, বিশ্বে মুসলমানরা শরণার্থী হচ্ছে কেন?

ওআইসিভুক্ত মুসলিম দেশগুলোর মধ্যে ঐক্যের ব্যাপারেও জোর দিয়েছেন বলেন জানান তিনি।

প্রধানমন্ত্রী আরো বলেন, মিয়ানমারকে আমরা বলেছি, আপনাদের নাগরিক আপনাদের ফিরিয়ে নিতে হবে, তাদের জায়গা দিতে হবে, আনান কমিশনের সুপারিশ বাস্তবায়ন করতে হবে। প্রতিবেশী দেশে নির্যাতন আমরা মেনে নিতে পারি না। রোহিঙ্গা সমস্যা না থাকলে আমি এখানে নাও আসতে পারতাম। আমরা চেয়েছি মিয়ানমারের উপর আন্তর্জাতিক পর্যায়ে চাপ দেবে, তারা তাদের নাগরিক ফিরিয়ে নিয়ে যাবে।

এছাড়া আগামী নির্বাচনে ভোটাররা যাতে নির্বিঘ্নে ভোট দিতে পারেন, সে পরিবেশ সৃষ্টি করা হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসময় তিনি টিউলিপ সিদ্দিকের কথা টেনে বলেন, প্রথম নির্বাচনে ১১শ ভোটে জেতে সে আর দ্বিতীয়বারে ১৬ হাজার ভোটে জিতেছে। সেখানে কেউ বাক্স ভরে ভোট এনে দেয়নি। সেখানে ভোটারের হৃদয়, আস্থা, বিশ্বাস অর্জন করে ভোট পেতে হয়। আমি আমার এমপিদের বলেছি, আপনারা শেখেন বড় বড় গাড়ি বাড়ি থাকলে ভোট মেলে না। সামনে ভোট আমাদের জন্য খুবই চ্যালেঞ্জিং।

আমেরিকার আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমানের সভাপতিত্বে আয়োজিত এ সংবর্ধনা অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য দেন প্রধানমন্ত্রীর ছেলে ও তথ্যপ্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়।

সর্বশেষ খবর

আজকের পত্রিকা. কমের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ নিষেধ

Developed by