logo

বুধবার ২০ সেপ্টম্বর ২০১৭, ০৬ আশ্বিন ১৪২৪, ২৮ জিলহজ ১৪৩৮

শিরোনাম

সিসিটিসিকে সতন্ত্র ইউনিট ঘোষণা
২০ সেপ্টেম্বর, ২০১৭
নিজস্ব প্রতিবেদক
কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইমকে (সিসিটিসি) সতন্ত্র ইউনিট ঘোষণা করা হয়েছে। বুধবার বিকালে এ তথ্য নিশ্চিত করেছেন পুলিশ সদর দপ্তরের (মিডিয়া) জনসংযোগ কর্মকর্তা এআইজি সোহেলী ফেরদৌস ।

সোহেলী ফেরদৌস বলেন, সিসিটিসিকে একটি সতন্ত্র ইউনিট ঘোষণা করা হয়েছে। স্বরাষ্ট্রমন্ত্রণালয় থেকে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে। এ সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি পুলিশ সদর দপ্তরে পাঠানো হয়েছে। তবে এটি এখনও হতে এসে পৌঁছায়নি। এই ইউনিটে শুধুমাত্র পুলিশ সদস্যদের নিয়ে গঠিত হবে।

জঙ্গি অভিযানসহ বিভিন্ন কার্যক্রমে বিশেষ অবদান রাখছে সিসিটিসি। ২০১৬ সালের ১৬ ফেব্রুয়ারি ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) বিশেষ শাখা হিসেবে কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট গঠিত হয়। এর প্রধান হিসেবে দায়িত্ব পালন করছেন ডিএমপির অতিরিক্ত কমিশনার মো. মনিরুল ইসলাম। সংস্থাটি কাউন্টার টেরোরিজম বিভাগ, সাইবার সিকিউরিটি অ্যান্ড ক্রাইম বিভাগ, ক্রাইমসিন ম্যানেজমেন্ট বিভাগ ও ট্রান্সন্যাশনাল ক্রাইম বিভাগের এই চার ভাগে কাজ করছে। ১০০ সদস্যের এই ইউনিটে একজন ডিআইজি, একজন অতিরিক্ত ডিআইজি, চারজন উপকমিশনার (ডিসি), ১০ জন অতিরিক্ত উপকমিশনার (এডিসি), ২০ জন সহকারী পুলিশ কমিশনার (এসি) এবং ৪০ জন ইন্সপেক্টর নিয়ে যাত্রা হয়।

সর্বশেষ খবর

আজকের পত্রিকা. কমের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ নিষেধ

Developed by