logo

সোমবার ৯ অক্টোবর ২০১৭, ২৫ আশ্বিন ১৪২৪, ১৮ মহররম ১৪৩৮

শিরোনাম

রোহিঙ্গাদের ফেরত পাঠানোই সরকারের মূল লক্ষ্য : কাদের
০৯ অক্টোবর, ২০১৭
চট্টগ্রাম প্রতিনিধি
মিয়ানমার থেকে পালিয়ে আসা রোহিঙ্গাদের আমরা মানবিক সাহায্য করছি। এখন সরকারের মূল্য লক্ষ্য তাদের ফেরত পাঠানো। বললেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

সোমবার দুপুরে চট্টগ্রামের পতেঙ্গায় কর্ণফুলী টানেলের জন্য নির্ধারিত এলাকা পরিদর্শন শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

সেতুমন্ত্রী বলেন, বাংলাদেশে পালিয়ে আসা রোহিঙ্গাদের ফেরত পাঠানোর লক্ষ্যে সরকার কাজ করছে। তাদের ফেরত পাঠানো আমাদের জন্য গুরুত্বপূর্ণ।

তিনি বলেন, রোহিঙ্গারা যাতে অপরাধী চক্রের সঙ্গে জড়িয়ে না পড়ে সেদিকে সতর্ক দৃষ্টি রয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর। জাতিসংঘের মাধ্যমে মিয়ানমারের ওপর চাপ সৃষ্টি করা হবে।

গেলো ২৫ আগস্ট মিয়ানমারের রাখাইন রাজ্যে সেনাচৌকিতে হামলার অজুহাতে রোহিঙ্গাদের ওপর নির্মম দমন পীড়ন চালায় সেদেশের সেনাবাহিনী। এরপর থেকেই হাজার হাজার রোহিঙ্গা নারী-পুরুষ মিয়ানমার ছেড়ে নাফ নদী পেরিয়ে বাংলাদেশে প্রবেশ করে। বিভিন্ন সংস্থার তথ্যমতে প্রায় সাড়ে পাঁচ লাখ রোহিঙ্গা এরইমধ্যে বাংলাদেশে আশ্রয় গ্রহণ করেছে।

বাংলাদেশ সরকারসহ বিভিন্ন সংস্থা এসব অনুপ্রবেশকারীদের সাধ্যমতো সাহায্য দিয়ে যাচ্ছে।

এদিকে সম্প্রতি জাতিসংঘে এক ভাষণে প্রধানমন্ত্রী শেখ হাসিনাও বলেছেন, মানবিক কারণে আমরা রোহিঙ্গাদের আশ্রয় দিয়েছি। কিন্তু মিয়ানমার সরকারকে রোহিঙ্গাদের তাদের দেশে ফিরিয়ে নিতে হবে। এজন্য তিনি বিশ্বনেতৃবৃন্দকে মিয়ানমারের ওপর চাপ সৃষ্টির আহ্বান জানান।

এরই ধারাবাহিকতায় সোমবার আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরও বললেন আমরা মানবিক কারণে রোহিঙ্গাদের আশ্রয় দিয়েছি। কিন্তু তাদের দেশে ফেরত পাঠানোই সরকারের মূল লক্ষ্য।

সর্বশেষ খবর

আজকের পত্রিকা. কমের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ নিষেধ

Developed by