logo

সোমবার ৯ অক্টোবর ২০১৭, ২৫ আশ্বিন ১৪২৪, ১৮ মহররম ১৪৩৮

শিরোনাম

রোহিঙ্গা ইস্যুতে বিশ্ব নেতারা ব্যর্থ : গওহর
০৯ অক্টোবর, ২০১৭
নিজস্ব প্রতিবেদক
প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক বিষয়ক উপদেষ্টা ড. গওহর রিজভী বলেছেন, রোহিঙ্গা বিষয়ে কোনো সিদ্ধান্ত নিতে না পারার মাধ্যমে প্রমাণিত হয়েছে বিশ্ব নেতারা এ বিষয়ে ব্যর্থ হয়েছেন।

আজ সোমবার আন্তর্জাতিক শান্তি দিবস উপলক্ষ বাংলাদেশ ইনস্টিটিউট অব স্ট্রাটেজিক স্টাডিজ (বিস) এবং রোটারি ইন্টারন্যাশনাল বাংলাদেশের যৌথ উদ্যোগে আয়োজিত সেমিনারে গওহর এ কথা বলেন।

প্রধানমন্ত্রী উপদেষ্টা আরো বলেন, জাতিসংঘের নিরাপত্তা পরিষদে পুরো বিশ্বের সঠিক প্রতিনিধিত্ব নেই বলেই তারা এ বিষয়ে কোনো সিদ্ধান্ত নিতে পারেনি। আর এ কারণেই জাতিসংঘের সাংগঠনিক সংস্কার খুবই জরুরি। রোহিঙ্গা ইস্যুতে বাংলাদেশ খুবই সফলতার সঙ্গে জনমত তৈরি করতে পেরেছে। তিনি এই ধারবাহিকতা ধরে রাখার ওপর গুরুত্বারোপ করেন। সেজন্য বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয়কে কঠোর পরিশ্রম করতে হবে বলেও জানান প্রধানমন্ত্রীর এই উপদেষ্টা।

গওহর রিজভী আরো বলেন, বিশ্ব নেতারা কোনো বিষয়ে যে ঐকমত্যে পৌঁছাতে পারে না রোহিঙ্গা সমস্যা তার একটি প্রতিচ্ছবি। জাতিসংঘ মহাসচিব থেকে শুরু করে পোপ, এমনকি জাতিসংঘের নিরাপত্তা পরিষদ পর্যন্ত রাখাইনের সহিংস ঘটনার নিন্দা জানিয়েছে। কিন্তু তারা এই সহিংসতা বন্ধের বিষয়ে কোনো সিদ্ধান্ত নিতে পারেনি। এ থেকেই বোঝা যায় নিরাপত্তা পরিষদে পুরো বিশ্বের সঠিক প্রতিনিধিত্ব নেই।

সর্বশেষ খবর

আজকের পত্রিকা. কমের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ নিষেধ

Developed by