logo

বুধবার ১১ অক্টোবর ২০১৭, ২৭ আশ্বিন ১৪২৪, ২০ মহররম ১৪৩৮

শিরোনাম

কূটনীতিকদের সঙ্গে বিএনপির বৈঠক
সরকার বিচার বিভাগ‌কে আক্রমণ কর‌ছে : মওদুদ আহ‌মদ
১১ অক্টোবর, ২০১৭
নিজস্ব প্রতিবেদক
বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যা‌রিস্টার মওদুদ আহ‌মদ বলেছেন, বিচার বিভাগ‌কে সরকা‌রের ডি‌ফেন্ড (রক্ষা) করার কথা কিন্তু সরকারই বিচার‌ বিভাগ‌কে আক্রমণ কর‌ছে। দে‌শে তো বিচার‌ বিভা‌গের স্বাধীনতা ব‌লে আর কিছু থাক‌ল না।

আজ বুধবার বি‌কে‌লে ‘প্রধান‌ বিচারপ‌তির ছু‌টি’ নি‌য়ে বিদেশি কূট‌নীতিকদের সঙ্গে গুলশা‌নের হো‌টেল লেক‌ শোরে আয়োজিত বৈঠকে এসব ব‌লেন মওদুদ আহমদ।

বৈঠক শে‌ষে বের হওয়ার সময় মওদুদ আহ‌মদকে সাংবা‌দিকরা প্রশ্ন করেন যে বৈঠকটা হঠাৎ কী নি‌য়ে? এ সময় মওদুদ আহ‌মদ ব‌লেন, ‘এই যে দে‌শে ক্রাইসিস চল‌ছে, প্রধান বিচারপ‌তির ছু‌টি নি‌য়ে, ষোড়শ সং‌শোধনী বাতিলের রায় নিয়ে, একটা রায়‌কে কেন্দ্র ক‌রে এমন ক্রাইসিস, বাংলা‌দে‌শের বিচার বিভাগ‌কে সরকা‌রের ডিফেন্ড (রক্ষা) করার কথা কিন্তু সরকারই বিচার‌ বিভাগ‌কে আক্রমণ কর‌ছে। দে‌শে তো বিচার‌ বিভা‌গের স্বাধীনতা ব‌লে আর কিছু থাক‌ল না।’
বিএনপির অন্য কোনো নেতা এ বৈঠক নি‌য়ে কথা বল‌তেই রা‌জি হন‌নি।

‌লেক শোর হো‌টে‌লের ল‌বি‌তে চীন, যুক্তরাজ্য, নরও‌য়ে, ডেনমার্ক, নেপাল, মালদ্বীপসহ আরো ক‌য়েক‌টি দে‌শের দূতাবা‌সের গা‌ড়ি প্রবেশ ক‌র‌তে দেখা গেছে।

বৈঠকে বিএনপির মহাস‌চিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ব্যা‌রিস্টার মওদুদ আহ‌মদ, স্থায়ী ক‌মিটির আরেক সদস্য ড. আবদুল মঈন খান, সুপ্রিম কোর্ট আইনজীবী স‌মি‌তির সভাপতি ও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার উপদেষ্টা জয়নুল আবেদীন, বিএনপির সাংগঠনিক সম্পাদক শামা‌ ওবা‌য়েদসহ আরো অনেকে উপ‌স্থিত ছি‌লেন।

সর্বশেষ খবর

আজকের পত্রিকা. কমের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ নিষেধ

Developed by