logo

শনিবার ১৪ অক্টোবর ২০১৭, ৩০ আশ্বিন ১৪২৪, ২৩ মহররম ১৪৩৮

শিরোনাম

প্রধান বিচারপতি নয়, আইনমন্ত্রী-অ্যাটর্নি জেনা‌রেল অসুস্থ : দুদু
১৪ অক্টোবর, ২০১৭
নিজস্ব প্রতিবেদক
প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার (এস কে) সিনহা অসুস্থ নয় মন্তব্য করে বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেছন, আইনমন্ত্রী আনিসুল হক ও অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম অসুস্থ।

আজ শনিবার দুপুরে তৃণমূল নাগরিক আন্দোলনের উদ্যোগে ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সাগর-রুনি মিলনায়তনে ভাষা সৈনিক আবদুল মতিনের তৃতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষে ‘একজন রাষ্ট্রভাষা মতিন ও আজকের গণতন্ত্র’ শীর্ষক এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে দুদু এই মন্তব্য করেন।

‘আমাদের প্রধান বিচারপতি গত রাতে প্লেনে ওঠেছেন। ওঠার আগে দু-চারটা কথা বলেছেন। একটি চিঠিও দিয়েছেন সাংবাদিকদের কাছে। তিনি বলেছেন, আমি অসুস্থ না। একেবারে স্পষ্টভাবে দেশের প্রতিটি সংবাদমাধ্যমে আজকে এসেছে। তাহলে অসুস্থটা কে? অসুস্থ হচ্ছে আইনমন্ত্রী, অসুস্থ হচ্ছে অ্যাটর্নি জেনারেল আর এদের যে বস সরকার প্রধান, যিনি এটার অনুমোদন করেছেন। সেটাও একটা অসুস্থতার লক্ষণ’, বলেন দুদু।

‘এই সরকারের উচিত হচ্ছে এই ঘৃণ্যকাজে নিজেদের লিপ্ত করার জন্য অবিলম্বে আইনমন্ত্রী, অ্যাটর্নি জেনারেলের পদত্যাগের ব্যবস্থা করা। খুব ভয়াবহ একটা ব্যপার। একটা মানুষ অসুস্থ না, তাঁকে আটকিয়ে রেখে তাঁর চিঠি রাষ্ট্রের প্রধানের কাছে পাঠিয়ে তাঁকে অসুস্থ বানানো হয়েছে, যা কেউ বিশ্বাস করছে না। তাঁর সই নিয়ে প্রশ্ন উঠেছে। বাংলাদেশের ইতিহাসে এইবারই প্রথম এই অবৈধ সরকারের আমলে অ্যাটর্নি জেনারেল ও আইনমন্ত্রী এই ঘটনা ঘটিয়েছে। আমি অবাক হয়ে যাই বিচার বিভাগের এই ঘটনায়’, যোগ করেন দুদ।

নির্বাচন কমিশনের বিষয়ে শামসুজ্জামান দুদু বলেন, ‘আমি নির্বাচন কমিশনকে বলবে, আপনি যে এই সরকারের অধীনে নির্বাচন করতে চান, যে সরকারের আমলে প্রধান বিচারপতির বেঁচে থাকাই দায়। কোনো কারণে যদি বিএনপি আগামী নির্বাচনে জয়লাভ করে, আপনি সেটা ঘোষণা করেন, তখন আপনার অবস্থাটা কী দাঁড়াবে ভেবে দেখেছেন? শেখ হাসিনার বিরুদ্ধে একটা রায়, তা-ও সেটা আবার তাঁর বিরুদ্ধে ব্যক্তিগত কোনো রায় নয়। সর্বসম্মত রায় সাতজন বিচারপতি একমত হয়ে দিয়েছেন। তার পরিণতি হিসেবে প্রধান বিচারপতির কী হয়েছে?'

আলোচনা সভায় সভাপতিত্ব করন তৃণমূল নাগরিক আন্দোলনের সভাপতি মুহাম্মদ মফিজুর রহমান লিটন। অন্যদের মধ্যে বক্তব্য দেন ভাষা সৈনিক আবদুল মতিনের সহধর্মিণী গুলবদন নেসা মতিন, ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টির (এনডিপি) ভারপ্রাপ্ত মহাসচিব মো. মঞ্জুর হোসেন ঈসা, দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপন, ঘুরে দাঁড়াও বাংলাদেশের সভাপতি কাদের সিদ্দিকী, বংশাল থানা কৃষক দলের সভাপতি আবদুর রাজী প্রমুখ।

সর্বশেষ খবর

আজকের পত্রিকা. কমের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ নিষেধ

Developed by