logo

রবিবার ১৫ অক্টোবর ২০১৭, ৩০ আশ্বিন ১৪২৪, ২৪ মহররম ১৪৩৮

শিরোনাম

জামায়াতের কারণেই নির্বাচনে যায়নি বিএনপি: হানিফ
১৫ অক্টোবর, ২০১৭
কুষ্টিয়া প্রতিনিধি
দশম জাতীয় সংসদ নির্বাচনে জামায়াতের কারণেই নির্বাচনে অংশগ্রহণ করেনি বিএনপি। বললেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ।

রোববার দুপুরে কুষ্টিয়া সদর উপজেলা মিলনায়তনে কৃষি প্রণোদনা বিতরণ অনুষ্ঠানে যোগ দিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

তিনি আরো বলেন, ‘দশম জাতীয় সংসদ নির্বাচনে জামায়াত ইসলামীর নিবন্ধন বাতিল হয়েছিল। যেহেতু জামায়াত নির্বাচনে অংশগ্রহণ করতে পারবে না, তাই বিএনপি নির্বাচনে অংশগ্রহণ করেনি। এজন্য আওয়ামী লীগ দায়ী নয়, বিএনপি রাজনৈতিকভাবে দায়ী। আওয়ামী লীগ সবসময় চায় সবার অংশগ্রহণে নির্বাচন হোক।’

বিচার বিভাগ নিয়ে মওদুদ আহমদের বক্তব্যের জবাবে হানিফ বলেন, ‘ভুতের মুখে রাম নাম মানায় না। তার সময়েই বিচারপতির দরজায় লাথি মারা হয়েছিল। এজলাসে বসা অবস্থায় বিচারপতিকে চাকরিচ্যুত করা হয়েছিল। জালিয়াতি করে পদে পদে বিচারালয়কে অপমানিত ও কলুষিত করা হয়েছিল। এখন তার মুখে এসব কথা মানায় না।’

রোহিঙ্গা ইস্যুতে হানিফ বলেন, ‘জাতিসংঘে দেয়া প্রধানমন্ত্রী শেখ হাসিনার পাঁচ দফার ওপর ভিত্তি করেই এই সমস্যার সমাধান সম্ভব হবে। শরণার্থীদের ফিরিয়ে নিতে আন্তর্জাতিক মহল থেকে চাপ সৃষ্টি করা হচ্ছে। চীন, রাশিয়াসহ এখনো যারা মিয়ানমারের পক্ষে আছেন তারা বাস্তবতা উপলব্ধি করে দ্রুতই মত পরিবর্তন করবেন।

অনুষ্ঠানে হানিফ প্রধান অতিথি হিসেবে বন্যা ও অতিবৃষ্টির কারণে ক্ষতিগ্রস্ত ৫০০ ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে ভুট্টা, সরিষা, বিটি বেগুন এবং গ্রীষ্মকালীন মুগ ও তিল ফসল উৎপাদনে কৃষি প্রণোদনা হিসেবে বীজ ও সার বিতরণ করেন।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ইবাদত হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগের সভাপতি সদর উদ্দিন খান।

সর্বশেষ খবর

আজকের পত্রিকা. কমের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ নিষেধ

Developed by