logo

সোমবার ১৬ অক্টোবর ২০১৭, ১ কার্তিক ১৪২৪, ২৫ মহররম ১৪৩৮

শিরোনাম

জিয়ার প্রশংসা করায় সিইসির পদত্যাগ দাবি কাদের সিদ্দিকীর
১৬ অক্টোবর, ২০১৭
নিজস্ব প্রতিবেদক
বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান দেশে বহুদলীয় গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা করেন মর্মে দেয়া প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদার বক্তব্যের প্রতিবাদে নির্বাচন কমিশনের সংলাপ বয়কট করেছে কৃষক শ্রমিক জনতা লীগ।

দলটির সভাপতি কাদের সিদ্দিকী সোমবার ২৫ সদস্যের প্রতিনিধি দল নিয়ে নির্বাচন কমিশনে গিয়ে সিইসির ওই বক্তব্যের প্রতিবাদ জানান। এ সময় বিতর্কিত ওই বক্তব্য প্রত্যাহারের আহ্বান জানিয়ে সিইসির পদত্যাগও দাবি করেন কাদের সিদ্দিকী।

ইসির সংলাপ ভবন থেকে বেরিয়ে এসে কাদের সিদ্দিকী নিজেই সাংবাদিকদের এসব বিষয় অবহিত করেন। এ সময় তার স্ত্রী ও দলের কেন্দ্রীয় কমিটির সদস্য নাসরীন সিদ্দিকীও সঙ্গে ছিলেন।

প্রধান নির্বাচন কমিশনার কেএম নূরুল হুদার সভাপতিত্বে সংলাপ শুরু হয় বেলা ১১টা ৫ মিনিটে। এতে অন্য নির্বাচন নির্বাচন কমিশনার, ইসির ভারপ্রাপ্ত সচিবসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা অংশ নেন।

কিন্তু সংলাপ শুরু হলে রোববার বিএনপির সঙ্গে সংলাপে সিইসির দেয়া বক্তব্যের তীব্র সমালোচনা করেন কাদের সিদ্দিকী।

বিতর্কিত ওই বক্তব্যে সিইসি বলেছিলেন, ‘জিয়াউর রহমান ৩৯ বছর পূর্বে ১৯৭৭ সালে অত্যন্ত দৃঢতার সঙ্গে বিএনপি গঠন করেন। সে দলে ডান, বাম, মধ্যপন্থি সব মতাদর্শের অনেক রাজনৈতিক ব্যক্তিকে একত্র করেন। তার মধ্য দিয়েই দেশে বহুদলীয় গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা লাভ করে।’

সর্বশেষ খবর

আজকের পত্রিকা. কমের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ নিষেধ

Developed by